shono
Advertisement

মন্দির ঘুরে স্কুটারে গুরুদ্বারায় মমতা, সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিতে যাবেন মসজিদ, গির্জায়

মমতা বন্দ্য়োপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিন হাজরা থেকে পার্কসার্কাস সংহতি মিছিল করবে তৃণমূল। এবার মিছিলের রুট ও অন্যান্য কর্মসূচিও স্থির হয়ে গেল।
Posted: 07:26 PM Jan 18, 2024Updated: 10:12 PM Jan 18, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আগামী ২২ জানুয়ারি দেশের এক গুরুত্বপূর্ণ দিন। ওইদিন অযোধ্যায় (Ayodhya) রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠান। আর কলকাতায় (Kolkata) ওইদিন সংহতি মিছিল করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুপুর ৩টে নাগাদ হাজরা থেকে পার্কসার্কাস পর্যন্ত মিছিল হবে। নেতৃত্বে থাকবেন মমতা নিজে। সেই মিছিলের রুট ঠিক হয়ে গেল। সূত্রের খবর, ওইদিন মন্দির-গুরুদ্বার-গির্জা-মসজিদে প্রার্থনা জানিয়ে সর্বধর্ম সমন্বয়ের বার্তা দেবেন তৃণমূল সুপ্রিমো। মিছিলে শামিল হবেন পুরোহিত, ইমাম-মোয়াজ্জেমরাও।

Advertisement

মঙ্গলবারই নবান্নে সাংবাদিক সম্মেলন করে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছিলেন, ২২ তারিখ কলকাতায় তিনি সংহতি মিছিল করবেন, এটি দলের কর্মসূচি এবং হাজরা থেকে পার্কসার্কাস পর্যন্ত মিছিল হবে বলেও উল্লেখ করেছিলেন তিনি। কোন রুটে সেই মিছিল হবে এবং আর কী কী কর্মসূচি আছে, তা এবার প্রকাশ্যে এল।

[আরও পড়ুন: সমরশক্তিতে শীর্ষে আমেরিকা, তালিকায় কত নম্বরে ভারত ও চিন?]

জানা গিয়েছে, ওই দিন প্রথমে কালীঘাট (Kalighat) মন্দিরে পুজো দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর হাজরা পার্কে জমায়েত এবং যাত্রা শুরু। সেখান থেকে স্কুটারে চড়়ে বালিগঞ্জের গড়চা রোডের কাছে গুরুদ্বারে (Gurudwar) পুজো দিতে যাবেন নেত্রী নিজে। গুরুদ্বার থেকে বেরিয়ে মিছিল সোজা যাবে পার্কসার্কাসে। লেডি ব্র্যাবোর্ন কলেজের কাছে ক্যাথলিক গির্জায় প্রার্থনা সারবেন মমতা। এর পর পার্কসার্কাস মোড়ে মসজিদে (Mosque) যাবেন। সেখানেই শেষ হবে মিছিল। ওই দিন সর্বধর্ম সমন্বয়ের বার্তা দেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সংহতি মিছিল। এই পদযাত্রায় শামিল হবেন পুরোহিত সমাজ, মোয়াজ্জেম সমাজের একাংশ।  ওইদিন সকালে কলকাতার সমস্ত মন্দিরে পুজো পাঠিয়ে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: জন্মের প্রমাণপত্র হিসাবে গ্রহণযোগ্য নয় আধার! বড় সিদ্ধান্ত কেন্দ্রের]

সূত্রের খবর, সপ্তাহের প্রথম দিন রাস্তাঘাটের যানজটের কথা ভেবেই মিছিলের বিকল্প রুট স্থির করা হয়েছে। যে সব রাস্তায় বেশি ভিড় হয়, তা এড়িয়ে মিছিল হবে। যাতে মিছিলের জন্য সাধারণ মানুষের কোনও সমস্য়া না হয়। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement