shono
Advertisement

সিজার লিস্টে উল্লেখই নেই! ইডির কাছে মাদুলি-আংটি-পৈতে ফেরত চাইলেন মানিক

অন্তত ১০বার ফেরত চেয়েছিলেন মানিক ভট্টাচার্য।
Posted: 04:55 PM Dec 05, 2023Updated: 04:55 PM Dec 05, 2023

অর্ণব আইচ: এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) কাছ থেকে নিজের মাদুলি, আংটি ফেরত চাইলেন মানিক ভট্টাচার্য। তাঁর দাবি, গত বছর ১০ অক্টোবর গ্রেপ্তারির রাতে তাঁর কাছ থেকে গলার হার, আংটি, পৈতে, মাদুলি-সহ ৬টি সামগ্রী নিয়েছিল ইডি। কিন্তু সিজার লিস্টে তা দেখানো হয়নি। মঙ্গলবার রাতে একথা আদালেত জানান নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত মানিক ভট্টাচার্য। বিচারক তাঁকে নির্দিষ্ট ফোরামে জানাতে নির্দেশ দেন।

Advertisement

মঙ্গলবার আদালতে তোলা হয় মানিক ভট্টাচার্যকে। আদালতে তিনি জানান, “আমার কিছু বলার আছে। ১০ অক্টোবর গভীর রাতে আমার কিছু ব্যক্তিগত জিনিস ইডি অফিসাররা নিয়ে নেন।” এর পর বিচারক জানতে চান কোথা থেকে এবং কী কী সামগ্রী নিয়েছে ইডি। জবাবে তিনি জানান, গ্রেপ্তারির দিন ইডি অফিস থেকেই তাঁর থেকে হার, মাদুলি, আংটি নিয়েছিল ইডি। তাঁর কথায়, “ইডি অফিসার ছিলেন মিথিলেশ মিশ্র,বিজয়কুমার সুরিন্দর। রাত ১২ টা নাগাদ কিছু জিনিস নিয়ে নেন।” তাঁর আক্ষেপ, “একাধিকবার বলেছি। বারবার বলছে দিয়ে দেবে। কিন্তু দেয়নি।”

[আরও পড়ুন: ‘তৈলমর্দন করলেই পছন্দের জায়গায় পোস্টিং দেন!’ DPSC-কে ভর্ৎসনা বিচারপতির]

জানা গিয়েছে, সিজার লিস্টে এই সামগ্রীগুলি দেখানো হয়নি। কোনও নথি দেওয়া হয়নি। অন্তত ১০বার ফেরত চেয়েছিলেন তিনি। তার পরেও ফেরত না পেয়ে আদালতে জানান এদিন। এর পরই বিচারক আবেদন জানাতে বলেন মানিককে। কিন্তু তিনি জানান পিপিকে বলেছেন। এর পরই নির্দিষ্ট ফোরামে জানাতে নির্দেশ দেন বিচারক।

[আরও পড়ুন: গুলিতে ঝাঁজরা করনি সেনা প্রেসিডেন্ট সুখদেব সিং, প্রকাশ্যে হত্যাকাণ্ডের হাড়হিম সিসিটিভি ফুটেজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement