shono
Advertisement

Buddhadeb Bhattacharjee: হাসপাতাল থেকে কবে ছুটি পেতে পারেন বুদ্ধবাবু? মেডিক্যাল বোর্ডের বৈঠকে আলোচনার সম্ভাবনা

প্রাক্তন মুখ্যমন্ত্রীর সংক্রমণের মাত্রা কমেছে অনেকটা।
Posted: 12:39 PM Aug 05, 2023Updated: 01:34 PM Aug 05, 2023

ক্ষীরোদ ভট্টাচার্য: রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার উন্নতি। সংক্রমণের মাত্রা কমেছে অনেকটা। শনিবারই অ্যান্টি বায়োটিক বন্ধ করার কথা। কবে বাড়ি ফিরতে পারবেন বুদ্ধবাবু, তা নিয়ে মেডিক্যাল বোর্ডের সদস্যরা আলোচনা করতে পারেন।

Advertisement

শনিবার সকালের মেডিক্যাল বুলেটিন অনুযায়ী, বুদ্ধদেব ভট্টাচার্য এখন অনেকটাই সুস্থ। নন ইনভেসিভ ভেন্টিলেটরে আপাতত রাখা হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যকে। শুক্রবার তাঁর ইউরিনারি ক্যাথেটার খোলা হয়েছে। অ্যান্টি বায়োটিকও দেওয়া বন্ধ করা হবে শনিবারই। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসায় তৈরি হওয়া মেডিক্যাল বোর্ডের সদস্যরা এদিন বৈঠক করবেন। কবে হাসপাতাল থেকে ছুটি পেতে পারেন প্রাক্তন মুখ্যমন্ত্রী, তা নিয়ে ওই বৈঠকে আলোচনার সম্ভাবনা।

[আরও পড়ুন: টাকা ও পদের লোভ দেখিয়ে বিজেপির জয়ী প্রার্থীকে কেনার চেষ্টা! হাতেনাতে পাকড়াও তৃণমূল কর্মী]

গত ২৯ জুলাই ফুসফুসের সংক্রমণ নিয়ে ৭৯ বছরের বুদ্ধদেব ভট্টাচার্য ভরতি হন আলিপুরের বেসরকারি হাসপাতালে। এখানেই বরাবর তাঁর চিকিৎসা হয়। অবস্থা এতটাই সঙ্গীন ছিল যে চিকিৎসার জন্য তড়িঘড়ি ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড (Medical Board) গঠন করা হয়। তাঁরাই প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখছিলেন। প্রথম দিকে বুদ্ধদেববাবুর অবস্থা যথেষ্ট উদ্বেগজনক ছিল। তবে ধীরে ধীরে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সুস্থ হতে না হতেই বারবার বাড়ি ফেরার আবদার জানাচ্ছেন বুদ্ধবাবু।

[আরও পড়ুন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্যকে পদত্যাগের নির্দেশ, ফের বিতর্কে রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement