shono
Advertisement

কলকাতায় এসে বাংলার পঞ্চায়েত ভোট নিয়ে সমালোচনা বাংলাদেশের মন্ত্রীর! কী বললেন তিনি?

বাংলাদেশের 'অবাধ ও সুষ্ঠু নির্বাচনে'র উদাহরণ দিলেন তিনি।
Posted: 02:15 PM Jul 27, 2023Updated: 02:24 PM Jul 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কলকাতায় এসে বাংলার পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election) নিয়ে কড়া সমালোচনার সুর শোনা গেল বাংলাদেশের মন্ত্রীর গলায়। নিজেদের দেশের নির্বাচনী পরিস্থিতিকে ‘অবাধ ও সুষ্ঠু’ বলে দাবি করে সে দেশের তথ্য-সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদের কটাক্ষ, ”অবাধ ও সুষ্ঠু নির্বাচন কাকে বলে, তা দেখিয়েছি আমরা।” বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবের (Kolkata Press Club) এক অনুষ্ঠানে তাঁর এই মন্তব্য নিয়ে স্বভাবতই বিতর্ক শুরু হয়েছে।

Advertisement

এক অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে কলকাতায় এসেছেন বাংলাদেশের (Bangladesh) তথ্য-সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ। এদিন প্রেস ক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। আর সেখানেই বাংলার পঞ্চায়েত ভোট নিয়ে মুখ খোলেন। বলেন, ”আপনাদের এখানেও সদ্য স্থানীয় স্তরে নির্বাচন হয়েছে। তাতে কী হয়েছে, আপনারা সবাই জানেন। আমাদের ওখানে ভোটকেন্দ্রের বাইরে একজন প্রার্থীকে হেনস্তা করা হয়েছিল। অভিযোগ পাওয়া মাত্র সবাইকে গ্রেপ্তার করা হয়েছে। আমাদের নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠুভাবে ভোট হয়। এটা তার উদাহরণ মাত্র।”

[আরও পড়ুন: প্রাণহানির আশঙ্কা, আরাবুলপুত্র হাকিমুলকে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত রাজ্যের]

উল্লেখ্য, কয়েকদিন আগেই ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে নির্দল প্রার্থী তথা গায়ক-অভিনেতা হিরো আলমের উপর হামলার ঘটনা ঘটে ভোটকেন্দ্রের বাইরে। এই ঘটনার তীব্র নিন্দায় ইউরোপীয় ইউনিয়ন সরব হয়েছিল। এছাড়াও কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইটালি, নেদারল্যান্ডস, নরওয়ে, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, ব্রিটেন ও মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস ও হাইকমিশন বিবৃতি দিয়েছিল। বুধবার ঢাকায় (Dhaka) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এই ১৩ দেশের রাষ্ট্রদূতদের তলব করে বিদেশ প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাঁদের কড়া বার্তা দেন। অভ্যন্তরীণ বিষয়ে তাঁদের নাক গলানো পছন্দ নয় বলেই সাফ জানান তিনি। আর এবার কলকাতায় বসেও পঞ্চায়েত ভোটের কথা উল্লেখ করে একই বার্তা দিলেন আরেক মন্ত্রী।

[আরও পড়ুন: Abhishek Banerjee: চোখের চিকিৎসার জন্য সস্ত্রীক বিদেশ গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement