shono
Advertisement

‘ফেরার’ শেখ শাহজাহানকে স্বাধীনতা সংগ্রামীদের সঙ্গে তুলনা শোভনদেবের! তুঙ্গে বিতর্ক

৫ জানুয়ারি তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে আক্রান্ত হন ইডি আধিকারিক ও জওয়ানরা। কার্যত প্রাণ হাতে করে ফিরে আসেন তাঁরা। সেই থেকে বেপাত্তা শাহজাহান।
Posted: 07:47 PM Jan 30, 2024Updated: 07:47 PM Jan 30, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ‘ভদ্রলোক’ বলেছিলেন সেচমন্ত্রী। পুলিশের খাতায় ‘ফেরার’ শেখ শাহজাহানকে (Sheikh Shahjahan) কার্যত স্বাধীনতা সংগ্রামীদের সঙ্গে তুলনা করলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁর এই মন্তব্যে জোর বিতর্ক রাজনৈতিক মহলে।

Advertisement

ক্রমশ গভীর হচ্ছে শাহজাহান অন্তর্ধান রহস্য। সোশাল মিডিয়ায় ‘অ্যাকটিভ’ হলেও, পুলিশের কাছে ‘ফেরার’ তৃণমূল নেতা। ইডির তলবেও সাড়া দিচ্ছেন না। ইডির উপর হামলার ঘটনার ২৫ দিন পরও সন্দেশখালির বেতাজ বাদশার খোঁজ পাচ্ছেন না তদন্তকারীরা। কোথায় রয়েছে শাহজাহান? কেন হদিশ মিলছে না, তা নিয়ে আদালতের প্রশ্নের মুখে পুলিশ। এদিকে দাপুটে এই তৃণমূল নেতার হয়ে মাঝে মধ্যেই মুখ খুলছেন দলের নেতারা।

[আরও পড়ুন: বাজেট অধিবেশনেই CAA লাগুর পরিকল্পনা! কোন পথে হাঁটছে কেন্দ্র?]

এদিন শেখ শাহজাহান প্রসঙ্গে শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, “ব্রিটিশরা অনেক স্বাধীনতা সংগ্রামীকে খুঁজে পায়নি। এখনও বহু রাজ্যে বহু ক্রিমিন্যাল ঘুরে বেড়াচ্ছে। সবসময় খোঁজ মিলবেই তাঁর কোনও মানে নেই।” যদিও এর পাশাপাশি তিনি আরও বলেন, শেখ শাহজাহান যদি অপরাধ করে তবে আদালত শাস্তি দেবে। দল কোনও অন্যায় বরদাস্ত করে না বলেই জানান তিনি। প্রসঙ্গত, সন্দেশখালি কাণ্ড নিয়ে সোমবার মুখ খুলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন ডায়মন্ড হারবার থেকে তিনি বলেন, “শেখ শাহজাহান কী করেছেন আমি জানি না। তবে যতটুকু শুনেছি, ঘটনার দিন উনি ছিলেন না। তবে সন্দেশখালিতে যা হয়েছে, তা না হলেই ভালো হত। কিন্তু বাড়ির বাইরে কারা ছিলেন। কে কী করেছে, তা বিচার সাপেক্ষ। এভাবে বলা সম্ভব নয়।” ইডির ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছিলেন অভিষেক।

[আরও পডুন: আরএসএস নেতা খুনে পপুলার ফ্রন্টের ১৫ সদস্যকে মৃত্যুদণ্ড দিল কেরলের আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement