shono
Advertisement

‘সব‌্যসাচী’ দুষ্কৃতী! বাঘাযতীনে ৪ লক্ষ টাকা ডাকাতিতে পুলিশের জালে দিলীপ মণ্ডল

দু হাতে সমানতালে অস্ত্র চালানোর প্রশিক্ষণ নিয়েছে সে।
Posted: 02:15 PM Sep 19, 2023Updated: 05:07 PM Sep 19, 2023

অর্ণব আইচ: এক কথায় সে সব‌্যসাচী। দু’হাতে রিভলভার বা পিস্তল নিয়ে গুলি চালাতে পারে যুবক। দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) একটি বিশেষ জায়গায় সে প্রশিক্ষণও নিয়েছে। ওই জেলার বিভিন্ন জায়গায় গুলি (Shootout) চালানোর মতো প্রায় এক ডজন অপরাধের পিছনে হাত রয়েছ তারই। দক্ষিণ কলকাতার পাটুলিতে গুলি চালিয়ে প্রায় চার লক্ষ টাকার ডাকাতির ঘটনায় গ্রেপ্তার হয়েছে দিলীপ মণ্ডল। তাকে জেরা করে এই চাঞ্চল‌্যকর তথ‌্য পেয়েছেন লালবাজারের (Lalbazar) গোয়েন্দারা।

Advertisement

গত জুলাইয়ে পাটুলিতে বাঘাযতীন (Baghajatin) স্টেশনের কাছে রাতে গুলি চালিয়ে লুঠপাট করে পালায় বাইক আরোহী দুই যুবক। লালবাজারের গোয়েন্দা ও পাটুলি থানার আধিকারিকরা জানতে পারেন, অভিযুক্তদের খবর দিয়ে ডেকে নিয়ে এসেছিল ওই এলাকারই যুবক সাগর। সেই সূত্র ধরে তদন্ত করে মূল অভিযুক্ত দিলীপ মণ্ডল ও তার সহযোগীকে শনাক্ত করা হয়। সুন্দরবন এলাকার বিভিন্ন জায়গায় গা ঢাকা দিয়ে শেষ পর্যন্ত দিলীপ মণ্ডল সম্প্রতি পরিবার নিয়ে উত্তর শহরতলির হাতিয়াড়ায় একটি ভাড়াবাড়িতে থাকতে শুরু করে। সেখান থেকেই দিলীপ মণ্ডলকে পুলিশ গ্রেপ্তার (Arrest) করে। তাকে জেরা করে দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি (Raidighi) থেকে সন্ধান মেলে ‘টিপার’ সাগরের।

[আরও পড়ুন: মালদহের বেহুলা সেতুতে ফাটল, ছবি তুলে সংশ্লিষ্ট দপ্তরকে সতর্ক করলেন থানার IC]

পুলিশ জানতে পারে, আসলে রায়দিঘির বাসিন্দা ধৃত দিলীপ মণ্ডল সঙ্গে সারাক্ষণই বেআইনি অস্ত্র রাখে। তার এমনই প্রশিক্ষণ রয়েছে যে, সে দু’হাতে গুলি চালাতে পারে। কিশোর অবস্থায় সে প্রথমে গুলি চালানোয় হাত পাকায়। এমনকী, রাজনৈতিক দলের হয়েও সে জেলায় গোলমাল করেছে বলে অভিযোগ।

[আরও পড়ুন: খলিস্তানি বিতর্ক: কানাডার সমালোচনায় মোদি সরকারের পাশে কংগ্রেস]

এর পর প্রায় এক ডজন অপরাধে জড়িয়ে পড়ে সে। আগে পুলিশের হাতে গ্রেপ্তারও হয়। পাটুলিতে ডাকাতি সংঘটিত করার আগে সে একটি বাইক জোগাড় করে। তাকে এই ব‌্যাপারে সাহায‌্য করে সাগর। দুই যুবক বাইক সংগ্রহের পরিকল্পনা করছে, এই সূত্র ধরেই দিলীপ মণ্ডলকে পুলিশ শনাক্ত করে। শনাক্তকরণের জন‌্য পাটুলি ও তার আশপাশের অঞ্চলে অন্তত ৫০টি সিসিটিভির (CCTV Camera) ক‌্যামেরার সাহায‌্য নেওয়া হয়। এখনও এক পলাতক অভিযুক্তের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement