Advertisement

ক্রমশ বাড়ছে দূরত্ব? দিলীপের ডাকা বৈঠকে অনুপস্থিত মুকুল, তুঙ্গে দলত্যাগের জল্পনা

05:33 PM Jun 08, 2021 |
Advertisement
Advertisement

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কয়েকদিন ধরেই মুকুল রায়ের সঙ্গে বিজেপির (BJP) সম্পর্ক নিয়ে কানাঘুষো শুরু হয়েছে রাজনৈতিক মহলে। অনেকের দাবি, হয়তো দল ছাড়তে পারেন পোড়খাওয়া এই রাজনীতিবিদ। এবিষয়ে তিনি কোনও মন্তব্য না করলেও মঙ্গলবার দিলীপ ঘোষের (Dilip Ghosh) ডাকা বৈঠকে মুকুল রায়ের (Mukul Roy) অনুপস্থিতি উসকে দিল সেই জল্পনা। এবিষয়ে মুখ খুলেছেন দিলীপ-মুকুল উভয়েই।

Advertisement

মঙ্গলবার কলকাতার হেস্টিংসের কার্যালয়ে একটি বৈঠকের আয়োজন করেছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। রাজ্য পদাধিকারিদের সেখানে যোগ দেওয়ার কথা ছিল। অনেকেই ভারচুয়ালি যোগ দিয়েছিলেন তাতে। তবে মঙ্গলবারের সেই বৈঠকে দেখা যায়নি মুকুল রায়কে। তা নিয়ে স্বাভাবিকভাবেই শুরু হয় সমালোচনা। দলের সঙ্গে সম্পর্ক যে আর আগের মতো নেই সেই ইঙ্গিত দিতেই কি বৈঠকে যোগ দিলেন না মুকুল? সেই প্রশ্নও ওঠে। এই পরিস্থিতিতে এবিষয়ে বিজেপি বিধায়ক (BJP MP) একটি সংবাদমাধ্যমে বলেন, “এসবের মধ্যে আমি নেই। কোনও বৈঠকের কথা আমি জানি না।” তাঁর এই মন্তব্য উসকে দেয় বিতর্ক। পালটা দিয়েছেন দিলীপ ঘোষ। সাংবাদিক বৈঠকে তিনি জানান, প্রত্যেকের মতোই মুকুল রায়কেও আমন্ত্রণ জানানো হয়েছিল। পরিস্থিতি অনুকূল থাকলে তিনি আসার আশ্বাসও দিয়েছিলেন।

[আরও পড়ুন:  অতিরিক্ত আত্মবিশ্বাসেই পুরুলিয়ার তৈরি জমিতেও খারাপ ফল বিজেপির, প্রকাশ্যে রিপোর্ট]

বর্তমানে রায় পরিবার যে টানাপোড়েনের মধ্যে দিয়ে যাচ্ছে তাতে মুকুলবাবুর মন্তব্যকে গুরুত্ব দিতে নারাজ দিলীপ। তিনি বলেন, “মুকুলবাবুর স্ত্রী অত্যন্ত অসুস্থ। ওনারা বর্তমানে সমস্যার মধ্যে রয়েছেন।” উল্লেখ্য, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) মুকুলজায়া কৃষ্ণা রায়কে দেখতে হাসপাতালে যাওয়ার পর থেকে ওই পরিবারের সঙ্গে বিজেপির সম্পর্ক নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ পুরনো ফর্মে দেখা যাচ্ছে না মুকুল-শুভ্রাংশু, কাউকেই। বরং উলটো সুর দু’জনেরই মুখে। তবে কি মুকুল রায়ের তৃণমূলে (TNC) ফেরা শুধুই সময়ের অপেক্ষা? সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে।

[আরও পড়ুন: শীতলকুচি কাণ্ড: রাইফেল থেকেই বুথ লক্ষ্য করে চলেছিল গুলি, দাবি ব্যালেস্টিক দলের রিপোর্টে]

Advertisement
Next