Advertisement

নারদ কাণ্ডে জামিন পেলেও শুক্রবার বাড়ি ফেরা হচ্ছে না মদনের, কাজ শুরু করলেন ফিরহাদ

06:52 PM May 28, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ব্যুরো: প্রায় দু’সপ্তাহ টানাপোড়েন পর অবশেষে জামিন পেলেন নারদ কাণ্ডে (Narada Case) ধৃত ৪ হেভিওয়েট নেতা। গৃহবন্দি থাকার নির্দেশ পাওয়ার পরপরই একে একে তিন নেতা বাড়ি ফিরলেও আজও হাসপাতালেই থাকতে হচ্ছে কামারহাটির (Kamarhati) বিধায়ক মদন মিত্রকে (Madan Mitra)। আগামিকাল তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে বৈঠক করবে মেডিক্যাল টিম। তারপর জানা যাবে কবে পরিবারের সদস্যদের মাঝে ফিরবেন তিনি। এদিকে জামিন পেয়েই কাজে নেমেছেন ফিরহাজ হাকিম।

Advertisement

চলতি মাসে হঠাৎই নারদ মামলা নিয়ে নড়েচড়ে বসে সিবিআই (CBI)। কার্যত বিনা নোটিসে বাড়ি থেকে আটক করা হয় ফিরহাদ হাকিম (Firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee), মদন মিত্র (Madan Mitra) ও শোভন চট্টোপাধ্যায়কে (Sovon Chatterjee)। নিয়ে যাওয়া হয় নিজাম প্যালেস। সেখানে তাঁদের গ্রেপ্তারের পর তোলা হয় আদালতে। প্রথমে তাঁদের জামিন মঞ্জুর হলেও নাটকীয়ভাবে তা খারিজ হয়ে যায়। চারদিন পর হাই কোর্ট (Calcutta High Court) ওই চার নেতাকে গৃহবন্দি থাকার নির্দেশ দেন। যদিও তার আগেই অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভরতি করা হয় মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়কে। পরে এসএসকেএমেই ভরতি হন সুব্রত মুখোপাধ্যায়ও। পরে শারীরিক অবস্থার উন্নতি হলেও দুই নেতা ছাড়া পেলেও এখনও হাসপাতালে কামারহাটির বিধায়ক। শুক্রবার হাই কোর্টে বৃহত্তর বেঞ্চ নারদ কাণ্ডে ধৃতদের জামিন মঞ্জুর করলেও মদন মিত্র কতদিনে বাড়ি ফিরতে পারবেন তা নিয়ে অনিশ্চয়তা রয়েইছে।

[আরও পড়ুন: ‘রাজনৈতিক হিংসায় বিপন্ন শৈশব’, কোচবিহারের SP, DM-কে চিঠি শিশু সুরক্ষা কমিশনের]

জানা গিয়েছে, কোভিড পরবর্তী একাধিক সমস্যা ছিল তাঁর। শারীরিক অবস্থা বেশ জটিল। বিধায়কের পরিবারের তরফে জানানো হয়েছে, আগামিকাল অর্থাৎ শনিবার মদন মিত্রের মেডিক্যাল টিম বৈঠক করবে। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে। এদিকে জামিন পেয়েই পুরসভার উদ্দেশে রওনা হন ফিরহাদ হাকিম। কোভিড মোকাবিলার দায়িত্ব তাঁর কাঁধেই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ফলে গৃহবন্দি অবস্থাতে ভিডিও কনফারেন্সেই যাবতীয় কাজ সারছিলেন তিনি।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর হাতে ‘যশ’ পরবর্তী ক্ষয়ক্ষতির রিপোর্ট তুলে দিলেন মমতা, এড়ালেন রিভিউ মিটিং]

Advertisement
Next