shono
Advertisement
Mamata Banerjee

'NDA সরকার বেশিদিন টিকবে না, ক্ষমতায় আসবে INDIA', ভবিষ্যদ্বাণী মমতার

Published By: Subhajit MandalPosted: 06:22 PM Jun 08, 2024Updated: 06:39 PM Jun 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রে যে এনডিএ সরকার গঠন হতে চলেছে, সেই সরকার নড়বড়ে। বেশিদিন টিকবে না। ভবিষ্যদ্বাণী করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর স্পষ্ট কথা, যারা এই মুহূর্তে এনডিএ জোটে রয়েছে, তাঁরা কেউ খুশি নয়। দ্রুত কেন্দ্রে সরকার গঠন করবে ইন্ডিয়া (INDIA) জোট।

Advertisement

শনিবার কালীঘাটে দলীয় সাংসদদের বৈঠকে ডেকেছিলেন মমতা। আগামী দিনে সংসদে তৃণমূলের ভূমিকা কী হবে, সেটা স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল নেত্রী। তাঁর বক্তব্য, "এই সরকার আনস্টেবল। এই নড়বড়ে সরকার থাকার কোনও মানে নেই। জলদি চলে যাক। ধ্যান করুক। এরকম হলে আমরা দায়িত্ব নিতাম না। সংখ্যাগরিষ্ঠ সরকার না হলে। আমি বলেছিলাম ২০০ পার হবে না। কমিশন (Election Commission) ম্যানুপুলেট করেছে।" তৃণমূল সুপ্রিমোর সংযোজন, "আমি ভবিষ্যৎ দ্রষ্টা নই। তবে এই সরকার বোধ হয় ১৫ দিনও থাকবে না। "

[আরও পড়ুন: লক্ষ্য কলকাতা লিগ, নতুন কোচের অধীনে প্রস্তুতিতে নামবে মোহনবাগান]

ইন্ডিয়া জোটের শরিকদের উদ্দেশে মমতার বার্তা, "নিজেদের দল সামলে রাখুন। বিজেপি আবার দল ভাঙানোর চেষ্টা করবে।" মমতার বক্তব্য, "যারা অগণতান্ত্রিক, অসাংবিধানিকভাবে সরকার করছে তাদের জন্য আমার শুভকামনা নেই। বাকিদের শুভেচ্ছা। সবাইকে বলব নিজেদের দল সামলাতে। বিজেপি আবার পার্টি ভাঙতে চাইবে। তবে এভাবে চলবে না, নিজেরাই ভেঙে যাবে। ওরা কেউ খুশি নয়, এটা দেখতে পাচ্ছি।" বিজেপির (BJP) উদ্দেশে মুখ্যমন্ত্রীর কটাক্ষ, "শেষ পর্যন্ত ইন্ডিয়া সরকার হবে। এরা কতদিন। একটু করে নিক। আমরা মানুষের ভালো চাই। দেশে বড়সড় পরিবর্তন, আমরা অপেক্ষায় আছি।"

[আরও পড়ুন: প্রসূনদা ভুলে গিয়েছেন! অসময়ে পাশে দাঁড়ানোর প্রতিদান না পেয়ে মনখারাপ মনোজ তিওয়ারির]

নতুন সরকারের কাছে তৃণমূলের কী কী দাবি সেটাও স্পষ্ট করে দিয়েছেন মমতা (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রীর কথায়, পারফরম্যান্সের নিরিখে একদিনের জন্যও যদি সরকার থাকে, তাহলে জোর করে যেসব আইন পাশ হয়েছে সেগুলি বাতিল করা হোক। CAA-NRC বাতিল করতে হবে। বাংলার যা যা পাওনা আছে সেগুলো আগে মিটিয়ে দিতে হবে। শেষে তৃণমূল সুপ্রিমোর হুঁশিয়ারি, 'আমাদের এবার শক্তি অনেক বেশি।'

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কেন্দ্রে যে এনডিএ সরকার গঠন হতে চলেছে, সেই সরকার নড়বড়ে।
  • ভবিষ্যদ্বাণী করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
  • তাঁর স্পষ্ট কথা, যারা এই মুহূর্তে এনডিএ জোটে রয়েছে, তাঁরা কেউ খুশি নয়।
Advertisement