Advertisement

শপিং মলের আওতা থেকে বাদ নিউ মার্কেট, খুলে দেওয়া হল শনিবারই

09:39 PM May 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আটকাতে বহু রাজ্যই হেঁটেছে লকডাউনের পথে। কিন্তু পশ্চিমবঙ্গে এখনই সেদিকে না গিয়ে নানা রকম নিষেধাজ্ঞা জারি করেছে। তার মধ্যে অন্যতম শপিং মল, রেস্তরাঁ, সিনেমা হল প্রভৃতি বন্ধ রাখা। এবার সেই তালিকা থেকে বাদ গেল নিউ মার্কেট (New Market)। শনিবার বিকেল ৫টা থেকে পুরসভার নির্দেশে খুলে দেওয়া হল কলকাতার ঐতিহ্যবাহী এই মার্কেট। এবার থেকে আংশিক লকডাউনের নিয়ম মেনেই রোজ খোলা থাকবে নিউ মার্কেট।

Advertisement

আজ বিকেলে নিউ মার্কেটে উপস্থিত ছিলেন পুরসভার দায়িত্বপ্রাপ্ত প্রশাসক ফিরহাদ হাকিম (Firhad Hakim)। সেখানেই তিনি জানান, ‘‘কোনও মার্কেটই শপিং মলের আওতায় পড়ছে না।’’ সংক্ষেপে তিনি বুঝিয়েও দেন, শপিং মলের চরিত্রের সঙ্গে এই ধরনের মার্কেটের চরিত্র মেলে না। সেই কারণেই খুলে দেওয়া হল নিউ মার্কেট। তিনি জানান, আপাতত আংশিক লকডাউনের বিধি মেনে বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত মার্কেট খোলা থাকবে। আর চাইলে সকালের যে সময় বেঁধে দেওয়া আছে, তখনও মার্কেট খোলা যেতে পারে।

[আরও পডুন: রাজ্যপালের তলবে হাজির হলেও সঙ্গে নেই রিপোর্ট, মুখ্যসচিব, ডিজির উপর ‘বিরক্ত’ ধনকড়]

প্রসঙ্গত, সম্প্রতি রাজ্য সরকারের একটি বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে, করোনা সংক্রমণ রুখতে আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে শহরের শপিং মল, রেস্তরাঁ, বিউটি পার্লার, জিমন্যাসিয়াম, সুইমিং পুল-সহ বেশ কিছু ক্ষেত্র। এরপর থেকেই কাজ হারানোর ভয় পাচ্ছেন সংশ্লিষ্ট ক্ষেত্রগুলিতে কর্মরতরা। এপ্রিলের বেতন মিললেও আগামী মাসে বেতন পাওয়া যাবে কি‌না, সর্বোপরি চাকরিও থাকবে কিনা তা ভেবে শঙ্কিত অনেকেই।

গত বছর লকডাউনের শেষে আনলক পর্বে অনেকেই রাতারাতি চাকরি হারিয়েছিলেন। সেই কথা মনে করেই এবারও সিঁদুরে মেঘ দেখছেন অনেকেই। তারই মধ্যে নিউ মার্কেট খুলে দেওয়ায় স্বাভাবিক ভাবে মার্কেটের ভিতরে থাকা দোকানগুলির কর্মচারীরাও যে স্বস্তির নিঃশ্বাস ফেলবে তা বলাই বাহুল্য।

[আরও পডুন: আংশিক লকডাউনে কমেছে যাত্রী, ভাড়া বাড়ানোর দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি বাস মালিকদের]

Advertisement
Next