shono
Advertisement

‘যা করেছি বেশ করেছি, কোনও অনুশোচনা নেই’, ফের বিস্ফোরক কবীর সুমন

যে যা পারো করে নাও, চ্যালেঞ্জ সুমনের।
Posted: 10:08 AM Feb 01, 2022Updated: 11:16 AM Feb 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি জনসমক্ষে ক্ষমা চেয়ে নিয়েছেন। কিন্তু নিজের কৃতকর্মের জন্য কোনও অনুশোচনা যে কবীর সুমনের ছিল না, সেটা ওই ক্ষমা চাওয়ার ভাষাতেই বোঝা গিয়েছিল। ক্ষমা চাওয়ার পাশাপাশি নিন্দুকের তীক্ষ্ণ শ্লেষেও বিঁধেছিলেন শিল্পী। এবার খোলাখুলিই বলে দিলেন, ক্ষমা চাইলেও তরুণ সাংবাদিককে ফোনে গালাগাল দেওয়ার জন্য কোনওরকম অনুশোচনা তাঁর নেই। মঙ্গলবার এক ফেসবুক পোস্টে তিনি সাফ বলে দিলেন, “যা করেছি বেশ করেছি। যে যা পারো করে নাও।”

Advertisement

মঙ্গলবার সকালে এক ফেসবুক পোস্টে কবীর সুমন (Kabir Suman) লিখেছেন,”কেন ক্ষমা চেয়েছিলাম তা বিশদ বলেছি। তার আগে পরে যা হয়ে চলেছে। ওটা ফিরিয়ে নিলাম। এবার বলছি, যা করেছি বেশ করেছি। যে যা পারো করে নাও।” এর আগে সোমবার রাতেই এক ফেসবুক পোস্টে কবীর সুমন অভিযোগ করেছিলেন তাঁকে হেনস্তা করা হচ্ছে। সোমবার রাতে শিল্পী লিখেছেন,”ঢিল মারলে পাটকেল খেতে হয়। খেলাম। এখন বলছি সেদিন এক ‘কলারকে’ ফোনে যা বলেছি সে ব্যাপারে আমার মনে আর কোনও অনুশোচনা নেই। যদি পারেন আমাকে টার্গেট করুন, অন্য কাউকে না। শুধু আমি চাই না পুলিশের কাজ বাড়ুক।”

[আরও পড়ুন: আনফিট গাড়ি রাস্তায় নামলেই বাজেয়াপ্ত হবে, ডোরিনা ক্রসিয়ের দুর্ঘটনার পর হুঁশিয়ারি ফিরহাদের]

বেসরকারি টিভি চ্যানেলের এক তরুণ সাংবাদিককে অশ্রাব্য ভাষায় গালাগাল দেওয়ার জন্য গত রবিবার একাধিক ফেসবুক পোস্টে ক্ষমা চেয়েছিলেন কবীর সুমন। অনেকে ধরে নিয়েছিলেন শিল্পীর ক্ষমা চাওয়ার মধ্যে দিয়েই ‘গালাগাল’ বিতর্কে পূর্ণচ্ছেদ পড়বে। যদিও রবিবার নিজের ক্ষমা চাওয়ার পোস্টেই সুমন বুঝিয়ে দিয়েছিলেন, ক্ষমাপ্রার্থী হলেও বিজেপির (BJP) মতো সংখ্যালঘু বিদ্বেষী দল এবং তাঁদের ‘সমর্থনকারী’ চ্যানেলকে গালাগাল করে কোনও গর্হিত অপরাধ তিনি করেননি। উলটে অনুমতি ছাড়া তাঁর অডিও প্রকাশ্যে আনা নিয়ে চ্যানেল কর্তৃপক্ষকেই কাঠগড়ায় দাঁড় করান তিনি।

[আরও পড়ুন: মমতা-ধনকড় দ্বন্দ্বে রাজ্যপালের পাশে বিজেপি-বাম, ‘পারস্পরিক সহযোগিতা’র পরামর্শ কংগ্রেসের]

সোমবার রাত এবং মঙ্গলবার সকালে করা কবীর সুমনের আরও দুটি ফেসবুক পোস্টে স্পষ্ট হয়ে গেল, বিতর্ক এখনই মিটছে না। শিল্পী বুঝিয়ে দিলেন, তিনি ক্ষমা চাইলেও নিজের আচরণকে ‘ভুল’ বলে মনে করেন না। উলটে কবীর সুমনের অভিযোগ, ওই ঘটনার পর তাঁকে এবং তাঁর ঘনিষ্ঠদের নানাভাবে আক্রমণ করা হচ্ছে। শিল্পীর চ্যালেঞ্জ, ‘যে যা পারো করে নাও।’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement