shono
Advertisement

২২১ দিন পার হলেও মেলেনি বকেয়া DA, ফের কর্মবিরতির পথে সংগ্রামী যৌথমঞ্চ

কটাক্ষ তৃণমূলের।
Posted: 05:47 PM Sep 04, 2023Updated: 06:09 PM Sep 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বকেয়া ডিএ-সহ একগুচ্ছ দাবিতে ফের কর্মবিরতির ডাক সংগ্রামী যৌথমঞ্চের। ২২১ দিন ধরে আন্দোলন করছে সরকারি কর্মচারীদের একাংশ। তবু রাজ্য সরকারের কোনও হেলদোল নেই। পূরণ হয়নি দাবি। আর তাই এবার ফের একবার কর্মবিরতির ডাক দিলেন তাঁরা। একইসঙ্গে রাজভবনে গণ ডেপুটেশন দেবে তারা। যদিও এই কর্মসূচিরকে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তাঁর কথায়, “এরা কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া চাইতে পারে না। রাজ্য়ের কাছে ডিএর দাবি করে। ৩৪ বছরে সংস্কৃতি কাজ না করে কর্মবিরতির ডাক দেওয়া।”

Advertisement

সোমবার সাংবাদিক বৈঠক করে রাজ্য় সরকারে বিরুদ্ধে ফের ক্ষোভ উগরে দেন সংগ্রামী যৌথমঞ্চ। তাদের অভিযোগ, “এবার দুর্গাপুজোয় ক্লাবগুলিকে ৭০ হাজার টাকা দিচ্ছে রাজ্য। বিদ্যুৎ বিলেও ছাড় দেওয়া হয়েছে। এমনকী, রাজ্য সরকারের বিজ্ঞাপনও দেওয়া হবে। সবমিলিয়ে প্রায় ৪০০ কোটি টাকা খরচ। এদিকে মুখ্যমন্ত্রী নিজেই বলেছেন রাজ্য়ের ভাঁড়ারে টাকা নেই। তাহলে এই টাকা কোথা থেকে আসছে?” এই প্রেক্ষিতেই ১০ এবং ১১ অক্টোবর কর্মবিরতির ডাক দিয়েছে সংগ্রামী যৌথমঞ্চ। পাশাপাশি ২৪ সেপ্টেম্বর রাজভবনে গণ ডেপুটেশন জমা করবেন তারা। এছাড়া তাঁদের দাবি স্বপক্ষে জনসমর্থন বাড়াতে থানা ও ব্লক চলো কর্মসূচি নিচ্ছে তারা। যৌথ সংগ্রামী মঞ্চের ‘থানা চলো’ কর্মসূচি হবে ১০ সেপ্টেম্বর এবং বিডিও অফিস চলো কর্মসূচি হবে ১৮ সেপ্টেম্বর। 

[আরও পড়ুন: যাদবপুরে নিহত পড়ুয়ার পরিবারের পাশে মুখ্যমন্ত্রী, সদ্য সন্তানহারা মাকে চাকরি দেওয়ার আশ্বাস]

এদিকে সংগ্রামী যৌথমঞ্চের কর্মবিরতির ডাককে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য সম্পাদক তথা দলীয় মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর কথায়, “কাজ বন্ধ রাখা, কর্মবিরতি এসব ৩৪ বছরের সংস্কৃতি। বাম আমলের কিছু মানুষ এখনও রয়েছে, যারা এসব করছে। রাজ্যের ভাঁড়ার ফাঁকা। কেন্দ্র টাকা আটকে রেখেছে। কেন্দ্রের কাছে রাজ্য়ের হয়ে এরা তদ্বির করতে পারে না। রাজ্যের কাছে টাকা চায়।”

[আরও পড়ুন: শিক্ষিকার বকাঝকায় মানসিক চাপ! কসবায় স্কুলের ছাদ থেকে ঝাঁপ দশম শ্রেণির পড়ুয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement