shono
Advertisement

Breaking News

RG Kar

ফের বৈঠকে জুনিয়র চিকিৎসকরা, এবার আমরণ অনশনে যোগ দিতে চলেছে আর জি করও!

ধর্মতলায় অনশন মঞ্চে পৌঁছেছেন অনিকেত মাহাতো এবং আশফাকউল্লা নাইয়া। শোনা যাচ্ছে, তাঁদের মধ্যে একজন যোগ দেবেন অনশনে।
Published By: Tiyasha SarkarPosted: 10:47 PM Oct 06, 2024Updated: 10:48 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার আমরণ অনশনে শামিল হতে চলেছেন আর জি কর মেডিক্যালের এক জুনিয়র ডাক্তার। ইতিমধ্যেই ধর্মতলায়  অনশন মঞ্চে পৌঁছেছেন অনিকেত মাহাতো এবং আশফাকউল্লা নাইয়া। শোনা যাচ্ছে, তাঁদের মধ্যে একজন যোগ দেবেন অনশনে। তবে তিনি কে, তা ঠিক করতে চলছে বৈঠক।

Advertisement

নিজেদের দাবি পূরণের জন্য ২৪ ঘণ্টার সময়সীমা দিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। সেই ডেডলাইন পার হওয়ার পর শনিবার আমরণ অনশনে যাওয়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন জুনিয়র ডাক্তাররা। প্রথম দফায় ৬ জন জুনিয়র ডাক্তার অনশনে বসেন। তবে সেই তালিকায় ছিলেন না আর জি কর হাসপাতালের কেউ। ফলে তা নিয়ে তুমুল বিতর্ক হয়। এই পরিস্থিতিতে শোনা যাচ্ছে, এবার অনশন কর্মসূচিতে যোগ দিতে চলেছেন আর জি কর মেডিক্যালের এক জুনিয়র ডাক্তার। ফলে অনশনরত চিকিৎসকের সংখ্যা বেড়ে হবে ৭। তবে এখনও স্পষ্ট নয় যে আর জি করের তরফে কে যোগ দেবেন অনশনে।

উল্লেখ্য, আর জি করের তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের অভিযোগকে কেন্দ্র করে উত্তাল বাংলা। প্রায় দুমাস ধরে আন্দোলনে শামিল জুনিয়র ডাক্তাররা। দীর্ঘ টালবাহানার পর মুখ্যমন্ত্রী এবং মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন তাঁরা। ঘটনার ৪১ দিনের মাথায় প্রথম দফায় কর্মবিরতি প্রত্যাহার করে আংশিকভাবে কাজে ফেরেন। এই পরিস্থিতিতে সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তাণ্ডবের ঘটনা ঘটে। এদিকে ৩০ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানি হয়। সেই রাতেই জিবি মিটিং করেন জুনিয়র চিকিৎসকরা। সেখানে দ্বিতীয় দফায় কর্মবিরতির সিদ্ধান্ত নেন তাঁরা। এর পর শুক্রবার এসএসকেএম থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল এবং ডোরিনা ক্রসিংয়ে ধরনায় বসেন। কর্মবিরতি প্রত্যাহার করে শুক্রবার মধ্যরাত থেকে কাজে ফিরেছেন জুনিয়র ডাক্তাররা। তবে দাবি পুরণে রাজ্য সরকারকে ডেডলাইন বেঁধে দেওয়া হয়। শনিবার রাত সাড়ে আটটার মধ্যে স্বাস্থ্যসচিবের অপসারণ-সহ ১০ দফা দাবিপূরণ না হওয়ায় আমরণ অনশনে বসলেন জুনিয়র চিকিৎসকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবার অনশনে শামিল হতে চলেছেন আর জি কর মেডিক্যালের দুই জুনিয়র ডাক্তার।
  • ইতিমধ্যেই ধর্মতলায় অনশন মঞ্চে পৌঁছেছেন অনিকেত মাহাতো এবং আশফাকউল্লা নাইয়া।
  • শোনা যাচ্ছে, তাঁদের মধ্যে একজন যোগ দেবেন অনশনে। তবে তিনি কে, তা ঠিক করতে চলছে বৈঠক।
Advertisement