shono
Advertisement

নির্বাচনের কাজে ব্যস্ত, হাজিরা দেওয়া সম্ভব নয়, CBI-কে জানিয়ে দিলেন পার্থ চট্টোপাধ্যায়

ভুয়ো অর্থলগ্নি সংস্থার মামলায় মন্ত্রীর বাড়ি গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই।
Posted: 10:45 AM Sep 13, 2021Updated: 04:14 PM Sep 13, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনে নির্বাচনের একগুচ্ছ কাজ। বর্ষীয়ান নাগরিক হিসেবে বাড়তি চাপ রয়েছে। এসব কারণে সিবিআই (CBI) দপ্তরে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। ইমেল পাঠিয়ে সিবিআইকে এমনই জানিয়ে দিলেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। ভুয়ো অর্থলগ্নি সংস্থার তদন্তে আজ, সোমবার তাঁকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু কাজের জন্য সিবিআই দপ্তরে হাজিরা দেওয়া সম্ভব হচ্ছে না বলে তিনি জানিয়ে দিলেন। এরপর সিবিআই আধিকারিকরা তৃণমূল মহাসচিবের বাড়ি কিংবা অফিসে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন। সূত্রের খবর এমনই।

Advertisement

সেপ্টেম্বরে ৮ তারিখ রাজ্যের মন্ত্রী তথা রাজ্যের শাসকদলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের কাছে ফের নোটিস পাঠিয়ে তাঁকে তলব করেছিল সিবিআই। ভুয়ো অর্থলগ্নি সংস্থা আইকোরের তদন্তে তাঁর সহযোগিতা চাওয়া হয়েছিল। গত বুধবারের সেই নোটিসে বলা হয়েছিল, ১৩ তারিখ তাঁকে সল্টলেকের (Salt Lake) সিজিও কমপ্লেক্সে গিয়ে হাজিরা দিতে হবে। নির্দিষ্ট দিন এলে পার্থ চট্টোপাধ্যায় ইমেল মারফত জানিয়ে দেন, তাঁর পক্ষে এখনই সিবিআই দপ্তরে যাওয়া সম্ভব হচ্ছে না। কারণ হিসেবে তিনি ভবানীপুরের উপনির্বাচনের জন্য ব্যস্ততার কথা বলেন। এছাড়া নিজের বয়সের কথা উল্লেখ করে মনে করিয়ে দেন যে তিনি একজন বর্ষীয়ান নাগরিক।

[আরও পড়ুন: Covaxin: ভাঁড়ার শূন্য, কলকাতায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ কোভ্যাক্সিনের টিকাকরণ]

সূত্রের খবর, এরপরই সিবিআই আধিকারিকরা জরুরি বৈঠকে বসেছেন। মন্ত্রীর বাড়িতে কিংবা তাঁর কার্যালয় গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদের কথা ভাবা হচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে। তবে এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি আধিকারিকরা। সেই কারণেই সিজিও কমপ্লেক্সে সিবিআইয়ের দপ্তরে আলোচনা চলছে বলে সূত্রের খবর। 

[আরও পড়ুন: রাতের কলকাতায় শুটআউট, গাড়ি থামিয়ে ব্যবসায়ীকে গুলি দুষ্কৃতীদের, বরাতজোরে প্রাণে রক্ষা]

মার্চের ১২ তারিখ। রাজ্যের বিধানসভা ভোটের আগে তৎকালীন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে নোটিস পাঠিয়ে তলব করেছিল সিবিআই। ভুয়ো অর্থলগ্নি সংস্থা আইকোর (I-Core) মামলার তদন্তে নেমে সংস্থার কর্তা অনুকূল মাইতিকে জেরা করে একাধিক তথ্য পেয়েছিলেন কেন্দ্রীয়  গোয়েন্দারা। সেই তথ্যের উপর ভিত্তি করেই পার্থ চট্টোপাধ্যায়কে জেরার জন্য নোটিস পাঠানো হয়। পরবর্তী সময়ে ওড়িশার (Odissa) জেলেই অনুকূল মাইতির মৃত্যুতে তদন্তের গতি খানিকটা শ্লথ হয়ে পড়ে। কিন্তু সম্প্রতি মামলার কিনারা করতে ফের সক্রিয়তা দেখিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement