shono
Advertisement

সংগঠন বেহাল, ভোট আসতেই ফের ফোনে সদস্য সংগ্রহ শুরু করছে বঙ্গ বিজেপি

মিসড কলের ভুল থেকেও শিক্ষা নেয়নি বঙ্গ বিজেপি।
Posted: 04:34 PM Jan 03, 2023Updated: 04:34 PM Jan 03, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত ও রূপায়ণ গঙ্গোপাধ্যায়: অদূরে পঞ্চায়েত ভোট। অথচ বুথস্তরে সংগঠন এখনও বেহাল। রাজ্যের অর্ধেকেরও বেশি বুথে হয় বুথ কমিটি নেই, নাহয় থাকলেও সেটা অকেজো। এই পরিস্থিতিতে দলের সদস্য বাড়াতে ফের ফোন করে সদস্য সংগ্রহের কাজ শুরু করল বঙ্গ বিজেপি (BJP)।

Advertisement

বিজেপির তরফে একটি ফোন নম্বর প্রকাশ করা হয়েছে। সেই নম্বরে ফোন করলেই দলের সদস্য হওয়া যাবে। আগেও রাজ্য তথা দেশজুড়ে মিসড কল (Missed Call) দিয়ে সদস্য সংগ্রহ করার অভিযান শুরু করেছিল বিজেপি। এবারেও খানিকটা একই ধাঁচে কর্মসূচি নেওয়া হচ্ছে। তবে আগের বারের থেকে এবারের অভিযানের পার্থক্য হল, এবার আর শুধু মিসড কল দিয়ে সদস্য হওয়া যাবে না। এবার নিজে থেকে ফোন করে নিজের বিস্তারিত তথ্য দিতে হবে।

[আরও পড়ুন: ‘ভারত জোড়ো যাত্রা সফল হোক’, রাহুলকে চিঠি রাম মন্দিরের প্রধান পুরোহিতের]

আসলে আগেরবার মিসড কল দিয়ে সদস্য সংগ্রহ করে আখেরে লাভ কিছুই হয়নি। খাতায়-কলমে হাজার হাজার সদস্য থাকলেও ভোটবাক্সে সেই ব্যর্থতাই সঙ্গী হয়েছে বিজেপির। কার্যক্ষেত্রে সেই মিসড কল সদস্যরা সেভাবে কোনও কাজেই আসেননি। বিধানসভা নির্বাচনে (Assembly Election) হারের পর তাঁরা কার্যত পুরোপুরি বেপাত্তা। এমনকী, মিসড কল দিয়ে যারা যারা বঙ্গ বিজেপির সদস্য হয়েছিলেন, তাঁদের সবার সম্পর্কে বিস্তারিত তথ্য পর্যন্ত রাজ্য নেতাদের কাছে নেই। তাঁদের সঙ্গে যোগাযোগও নেই। তবে সেই ভুল থেকে শিক্ষা না নিয়ে ফের ফোনের মাধ্যমেই সদস্য সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছেন বিজেপির রাজ্য নেতারা।

[আরও পড়ুন: বিধায়ক, সাংসদদের বাক স্বাধীনতায় অতিরিক্ত নিষেধাজ্ঞা চাপাল না সুপ্রিম কোর্ট]

তাছাড়া বিশেষ উপায়ও নেই বঙ্গ বিজেপির নেতাদের। ওয়াকিবহাল মহল বলছে, পঞ্চায়েত ভোটের আগে তৃণমূল (TMC) স্তরে গিয়ে সদস্য সংগ্রহ করার সময় বা সাংগঠনিক শক্তি কোনওটাই বঙ্গ বিজেপির হাতে নেই। অগত্যা ফোনই ভরসা। তাতে অন্তত খাতায় কলমে তো ভুরি ভুরি সদস্য দেখানো যাবে। কেন্দ্রীয় নেতাদের কাছেও মুখ বাঁচানো যাবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement