shono
Advertisement
R G Kar

শ্লীলতাহানি-যৌনহেনস্তা-তোলাবাজি! মমতাকে আর জি করের ভয়াবহ অভিজ্ঞতা শোনালেন অনিকেত

অনিকেতের আর্জি, 'মেয়েদের নিরাপত্তার জায়গাটা দেখা হোক।'
Published By: Paramita PaulPosted: 07:20 PM Oct 21, 2024Updated: 07:43 PM Oct 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যাম্পাসে শ্লীলতাহানি থেকে যৌনহেনস্তা! হুমকি থেকে তোলাবাজি! এটাই ছিল আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল ক্যাম্পাসের নিত্য নৈমিত্তিক রুটিন। সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সেই ভয়াবহ অভিজ্ঞতা শোনালেন ডা. অনিকেত মাহাতো। পরিশেষে আরজি জানালেন, "মেয়েদের নিরাপত্তার জায়গাটা দেখা হোক।"

Advertisement

মুখ্যমন্ত্রীর সামনেই ডা. অনিকেত মাহাতো বলেন, "আপনাকে যদি একজন মহিলা হিসেবে বলি, ওই ছেলেগুলো মেয়েদের কী প্রস্তাব দিত, কলেজ ক্যাম্পাসে কী পরিস্থিতি তৈরি হত, আপনি নিজে একজন মহিলা হিসেবে মুখ দেখাতে পারবেন না।" এ বিষয়ে বলতে গিয়ে সেখানে 'থ্রেট কালচার' হিসেবে কী কী চলত তার ব্যাখ্যাও দেন তিনি। জানান, ক্যাম্পাসে শ্লীলতাহানি থেকে যৌনহেনস্তা, তোলাবাজি থেকে হুমকি, সবই চলত। পরিশেষে তাঁর আর্জি, "আর জি করের মতো দ্বিতীয় ঘটনা যাতে না হয়, তা দেখা হোক।"

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ‘থ্রেট কালচারে’ অভিযুক্ত ৪৭ জনের বিরুদ্ধে কড়া ব‌্যবস্থা নিয়েছিল কলেজ কাউন্সিল। সূত্রের খবর, অভিযুক্ত চিকিৎসক ও ডাক্তারি পড়ুয়াদের বিরুদ্ধে যৌন হেনস্তা থেকে ড্রাগ সরবরাহের অভিযোগ রয়েছে। হস্টেলে যৌনকর্মীদের নিয়ে আসার মতো গুরুতর অভিযোগও রয়েছে তাঁদের বিরুদ্ধে। এমনকী, অধ্যাপকদের হুমকি দেওয়ার মতো অভিযোগও রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ক্যাম্পাসে শ্লীলতাহানি থেকে যৌনহেনস্তা! হুমকি থেকে তোলাবাজি!
  • এটাই ছিল আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল ক্যাম্পাসের নিত্য় নৈমিত্তিক রুটিন।
  • সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সেই ভয়াবহ অভিজ্ঞতা শোনালেন ডা. অনিকেত মাহাতো।
Advertisement