shono
Advertisement
R G Kar

'হোক না বৃষ্টি, হোক না ঝড়...', রবিতে মহামিছিল, সোমে দেশজুড়ে 'প্রতীকী' পেন ডাউন জুনিয়র ডাক্তারদের

আউটডোরে গড়বেন মানবশৃঙ্খল।
Published By: Paramita PaulPosted: 12:10 PM Sep 15, 2024Updated: 12:44 PM Sep 15, 2024

ক্ষীরোদ ভট্টাচার্য: রবিতে মহামিছিল। সোমবার পেন ডাউন। মঙ্গলবার সুপ্রিম কোর্টে 'অভয়া' মামলার শুনানির আগে নিজের অবস্থান মজবুত করতে দেশজুড়ে রোগীদের সামনেই 'প্রতীকী' পেন ডাউন করবেন জুনিয়ক চিকিৎসকরা। আউটডোরে গড়বেন মানবশৃঙ্খল। 

Advertisement

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে নৃশংস হত্যাকণ্ডে ৩৫ দিন পার। গত ৬ দিন ধরে দুর্যোগ মাথায় করে স্বাস্থ্যভবনের সামনে রাজপথে বসে সুবিচার চাইছেন জুনিয়র ডাক্তাররা। পাঁচ দফা দাবিতে আন্দোলন চলছে। ইতিমধ্যে ধর্ষণ করে খুনের মামলায় আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে গ্রেপ্তার করেছে সিবিআই। যা আন্দোলনকারীদের নতুন করে অক্সিজেন জুগিয়েছে বলেই মত ওয়াকিবহাল মহলের। মঙ্গলবার সুপ্রিম কোর্টে শুনানি। তার আগে পর পর দুদিন কর্মসূচি নিচ্ছেন তাঁরা। 

রবিবার বিকেল চারটেয় সেন্ট্রাল পার্ক থেকে স্বাস্থ্যভবন পর্যন্ত মিছিলের ডাক দিয়েছে জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস, ওয়েস্টবেঙ্গল। সেখানে শুধু চিকিৎসকরা নয়, সমস্ত স্বাস্থ্যকর্মীদের যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে। পা মেলাবে আমজনতাও। স্লোগান উঠবে, 'হোক না বৃষ্টি, হোক না ঝড়। বিচার চাইছে আরজি কর।' মনে করা হচ্ছে, রবিবারের এই মিছিল কার্যত মহামিছিলের চেহারা নিতে চলেছে। 

 

শুধু রবিবার নয়, সোমবার দেশজুড়ে  দুপুর ১২টা নাগাদ ১০ মিনিটের জন্য 'পেন ডাউন' পালন করবেন জুনিয়র চিকিৎসকেরা। আউটডোরের বাইরে আধঘণ্টার জন্য তৈরি করবেন মানবশৃঙ্খল। সবটাই হবে রোগীদের সামনে। মনে করা হচ্ছে, মঙ্গলবার সুপ্রিম শুনানির আগে চাপ বাড়াতেই এই কর্মসূচি নিচ্ছেন ডাক্তাররা। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিতে মহামিছিল। সোমবার পেন ডাউন।
  • মঙ্গলবার সুপ্রিম কোর্টে 'অভয়া' মামলার শুনানির আগে নিজের অবস্থান মজবুত করতে দেশজুড়ে রোগীদের সামনেই 'প্রতীকী' পেন ডাউন করবেন জুনিয়ক চিকিৎসকরা।
  • আউটডোরে গড়বেন মানবশৃঙ্খল। 
Advertisement