shono
Advertisement

রাজ্য পুলিশের নতুন ডিজি রাজীব কুমার, মুখ্যসচিব পদেও বদল!

রাজ্য পুলিশের ডিজি পদে বসছেন রাজীব কুমার। দ্রুতই নতুন দায়িত্বভার নিতে চলেছেন তিনি। বুধবারই বর্তমান ডিজি মনোজ মালব্য অবসর নিচ্ছেন। এদিকে রাজ্যের পরবর্তী মুখ্যসচিব হতে চলেছেন ভগবতী প্রসাদ গোপালিকা। শেষ মুহূর্তে বড় কোনও বদল না হলে তাঁর নামেই ছাড়পত্র দিতে চলেছে মন্ত্রিসভা।
Posted: 04:35 PM Dec 27, 2023Updated: 06:08 PM Dec 27, 2023

নব্যেন্দু হাজরা: রাজ্য পুলিশের ডিজি পদে বসছেন রাজীব কুমার। দ্রুতই নতুন দায়িত্বভার নিতে চলেছেন তিনি। বুধবারই বর্তমান ডিজি মনোজ মালব্য অবসর নিচ্ছেন। এদিকে রাজ্যের পরবর্তী মুখ্যসচিব (Chief Secretary) হতে চলেছেন ভগবতী প্রসাদ গোপালিকা। শেষ মুহূর্তে বড় কোনও বদল না হলে তাঁর নামেই ছাড়পত্র দিতে চলেছে মন্ত্রিসভা।

Advertisement

রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যের মেয়াদও শেষ হচ্ছে। সেই পদেও নাম নিয়ে জল্পনা চলছিল। সূত্রের খবর, এই পদের জন্য রাজীব কুমার ও রাজেশ কুমারের জোর লড়াই চলেছে। তবে নবান্ন সূত্রে খবর, লড়াইয়ে এগিয়ে ছিলেন রাজীব কুমার। কারণ তাঁর মতো দক্ষ ও অভিজ্ঞ পুলিশ কর্তা আর রাজ্য প্রশাসনে নেই বলেই দাবি। রাজীব কুমারের এই ‘প্রত্যাবর্তন’ অত্যন্ত তাৎপর্যপূর্ণ হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এতদিন তিনি তথ্য় ও প্রযুক্তি দপ্তরের প্রিন্সিপাল সচিবের দায়িত্ব সামলাচ্ছিলেন। 

[আরও পড়ুন: ‘চৈতন্যদেবের সফল উত্তরাধিকারী মমতা’, ব্রাত্য বসুর দাবিতে বিতর্ক]

এদিকে চলতি মাসেই মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর মেয়াদ শেষ হচ্ছে। তার পরই সেই পদে আসতে পারেন বি পি গোপালিকা। এতদিন স্বরাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করেছেন তিনি। ফলে পরবর্তী স্বরাষ্ট্র সচিব পদে কে বসবেন তা এখনও নিশ্চিত নয়। একাধিক অভিজ্ঞ প্রশাসনিক কর্তার নাম ভাসছে হাওয়ায়। উল্লেখ্য, কেন্দ্র প্রাক্তন মুখ্যসচিব পদে আলাপন বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ বৃদ্ধি না করায় তৎকালীন স্বরাষ্ট্র সচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে মুখ্যসচিব পদে এনেছিলেন মুখ্যমন্ত্রী। আবার প্রাণিসম্পদ বিকাশ ও প্রশাসন কর্মিবর্গ দপ্তরের অতিরিক্ত সচিব বি পি গোপালিকাকে স্বরাষ্ট্রসচিব পদে বসিয়েছিলেন। এবার স্বরাষ্ট্রসচিব পদে কে বসবেন তা নিয়ে জল্পনা তুঙ্গে। 

[আরও পড়ুন: ‘ভারত জোড়ো’র পর এবার ‘ভারত ন্যায় যাত্রা’র ঘোষণা রাহুলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement