shono
Advertisement
RG Kar Case

ধর্ষণ করে খুন, নাকি খুন করে ধর্ষণ? আর জি কর কাণ্ডে সিবিআইকে একাধিক প্রশ্ন কুণালের

জল্পনা নয়, তদন্তের অগ্রগতি নির্দিষ্টভাবে সমাধান জানাক সিবিআই, দাবি কুণালের।
Published By: Subhajit MandalPosted: 01:56 PM Sep 18, 2024Updated: 04:01 PM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণ করে খুন, নাকি খুন করে ধর্ষণ? জড়িত এক নাকি একাধিক? একাধিক হলে বাকিরা কারা? মানুষের মুখে মুখে যে প্রশ্নগুলি ঘুরছে, সেটাই এবার উঠে এল কুণাল ঘোষের(Kunal Ghosh) পোস্টে। আর জি কর কাণ্ডে তদন্তকারী সংস্থার সামনে একগুচ্ছ প্রশ্ন তৃণমূল নেতার। কুণালের দাবি, কোনও জল্পনা নয়, নির্দিষ্টভাবে সমাধান জানাক সিবিআই।

Advertisement

আর জি কর কাণ্ডে(RG Kar Case) মঙ্গলবার দুই আদালতে তদন্তপ্রক্রিয়ার গতিপ্রকৃতি জানিয়েছে সিবিআই। সুপ্রিম কোর্টে তদন্তের গতি নিয়ে স্টেটাস রিপোর্ট দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাতে আদালত সন্তোষপ্রকাশ করলেও সেই রিপোর্ট প্রকাশ্যে আসেনি। শীর্ষ আদালত আবার পর্যবেক্ষণে বলছে, সিবিআই যা রিপোর্ট দিয়েছে, সেটা বেশ উদ্বেগজনক। বিচলিত করার মতো। কিন্তু কেন বিচলিত করার মতো? সেটা স্পষ্ট করেনি শীর্ষ আদালত। এদিকে শিয়ালদহ আদালতে আবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, আর জি কর কাণ্ডে গণধর্ষণের প্রমাণ এখনও মেলেনি। সব মিলিয়ে তদন্ত ঠিক কোথায়, সেটা স্পষ্ট নয়।

স্বাভাবিকভাবেই জনমানসে বহু প্রশ্ন রয়ে গিয়েছে। সেই প্রশ্নগুলিই তুলে ধরলেন কুণাল। তিনি বলছেন, "তদন্তে প্রশ্ন। সঞ্জয় একাই না একাধিক? সিবিআই কোর্টে বলেছে গণধর্ষণ নয়। অথচ যে শারীরিক অত্যাচার, তাতে একাধিক শক্তির প্রয়োগের অনুমান। সেক্ষেত্রে- ১। ধর্ষণ করে খুন? ২। নাকি, খুন করে ধর্ষণ? ৩। নাকি, একাধিক ব্যক্তির আক্রমণে মারামারিতে মৃত্যু? তারপর নজর ঘোরাতে সঞ্জয়ের মত কোনো নরপশুর প্রবেশ ও কুকর্ম? সঞ্জয়কে খবর দিয়ে আনা? সূত্রের খবর, তৃতীয় সম্ভাবনা খতিয়ে দেখছে সিবিআই। সেক্ষেত্রে, বাকিরা কারা? তারা এখন কোথায়? তর্ক, মারামারির কারণ কী?"

তৃণমূল নেতার স্পষ্ট দাবি, "কোনও জল্পনা নয়, নির্দিষ্টভাবে সমাধান জানাক সিবিআই। তদন্তে সবটা আসুক। ন্যায়বিচার হোক।" বস্তুত শাসকদল শুরু থেকেই আর জি কর কাণ্ডে ন্যায়বিচারের পক্ষে। তবে এ নিয়ে অপপ্রচার যাতে না হয়, সেটাও নজরে রাখতে চায় শাসকদল। সেকারণেই সিবিআইয়ের কাছে স্পষ্টতা চাইছেন মমতা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুপ্রিম কোর্টে তদন্তের গতি নিয়ে স্টেটাস রিপোর্ট দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
  • তাতে আদালত সন্তোষপ্রকাশ করলেও সেই রিপোর্ট প্রকাশ্যে আসেনি।
  • স্বাভাবিকভাবেই জনমানসে বহু প্রশ্ন রয়ে গিয়েছে। সেই প্রশ্নগুলিই তুলে ধরলেন কুণাল।
Advertisement