shono
Advertisement
RG Kar

আর জি কর কাণ্ডের প্রতিবাদ, দেশজুড়ে প্রতীকী অনশনে ডাক্তাররা

ধর্মতলার বুকে আমরণ অনশনে শামিল হয়েছেন ৭ জুনিয়র ডাক্তার। চিকিৎসককে ধর্ষণ ও খুনের প্রতিবাদে এবার দেশজুড়ে প্রতীকী অনশনে চিকিৎসকরা।
Published By: Tiyasha SarkarPosted: 12:27 PM Oct 09, 2024Updated: 01:26 PM Oct 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের প্রতিবাদ। ধর্মতলার বুকে আমরণ অনশনে শামিল হয়েছেন ৭ জুনিয়র ডাক্তার। চিকিৎসককে ধর্ষণ ও খুনের প্রতিবাদে এবার দেশজুড়ে প্রতীকী অনশনে চিকিৎসকরা। অনশনের মাঝেই রোগীদের পরিষেবা দেবেন তাঁরা।

Advertisement

জুনিয়র চিকিৎসকদের ১০ দফা দাবিপূরণে অনশন শুরু হয়েছে ধর্মতলায়। সেখানে যোগদানকারীর সংখ্যা বাড়ছে। তাঁদের পাশে দাঁড়াতে মঙ্গলবার ১২ ঘণ্টা প্রতীকী অনশন করেন মেডিক্যাল কলেজের চিকিৎসকরা। রিলে অনশনের মধ্যে মঙ্গলবার দুপুরেই গণ ইস্তফাপত্রে সই করেন আর জি করের ৫০ জন সিনিয়র ডাক্তার। তাঁদের মধ্যে বেশ কয়েকজন বিভাগীয় প্রধানও রয়েছেন। এদিন বিভাগীয় প্রধানদের একটি বৈঠক ছিল। সেখানেই তাঁর ইস্তফার সিদ্ধান্ত নেন। এর পরই জানা গিয়েছিল, ষষ্ঠীতে দেশজুড়ে অনশনে শামিল হবেন ডাক্তাররা।

এদিন সকাল ৯ টা থেকে অনশনে শামিল হয়েছেন ডাক্তাররা। না খেয়েই রোগীদের পরিষেবা দিচ্ছেন তাঁরা। প্রত্যেকের দাবি একটাই, অভয়ার সুবিচার। প্রসঙ্গত, জুনিয়র চিকিৎসকদের দাবিপূরণে সরকারকে সময় দেওয়ার পরও কোনও সদর্থক সাড়া না পেয়ে চাপ বাড়াতে রাজ্যের অন্যান্য মেডিক্যাল কলেজের চিকিৎসকরা গণ ইস্তফার সিদ্ধান্ত নিতে পারেন বলে শোনা যাচ্ছে। আর জি করে পথে হেঁটে বুধবার ইস্তফা দেন কলকাতা মেডিক্যালের সিনিয়র চিকিৎসকরা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডের প্রতিবাদ। ধর্মতলার বুকে আমরণ অনশনে শামিল হয়েছেন ৭ জুনিয়র।
  • চিকিৎসককে ধর্ষণ ও খুন এবার দেশজুড়ে প্রতীকী অনশনে চিকিৎসকরা।
  • অনশনের মাঝেই রোগীদের পরিষেবা দেবেন তাঁরা।
Advertisement