shono
Advertisement
RG Kar Incident

RG Kar: সন্দীপের রেজিস্ট্রেশন বাতিল চলতি সপ্তাহেই! শুরু প্রক্রিয়া

আগেই রাজ্য মেডিক্যাল কাউন্সিল শোকজ করেছে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে।
Published By: Tiyasha SarkarPosted: 09:33 AM Sep 17, 2024Updated: 02:30 PM Sep 17, 2024

স্টাফ রিপোর্টার: সিবিআই ইতিমধ্যেই দু’টি কারণে গ্রেপ্তার করেছে আর জি করের অপসারিত অধ‌্যক্ষ সন্দীপ ঘোষকে (Sandip Ghosh)। এমনকী কয়েকটি চিকিৎসক সংগঠনও সন্দীপকে সংগঠন থেকে বরখাস্ত করেছে। কিন্তু রাজ‌্য মেডিক‌্যাল কাউন্সিল স্রেফ শোকজ করেছে। কিন্তু কেন? এই নিয়েই চিকিৎসক মহলের একাংশ সরব হয়েছে। সূত্রের খবর, ইতিমধ্যেই রেজিস্ট্রেশন বাতিল করার প্রক্রিয়া শুরু করে কমিশন।

Advertisement

আর জি করে তরুণী চিকিৎসক খুন ও ধর্ষণের ঘটনার (RG Kar Incident) পর অর্থোপেডিক অ‌্যাসোসিয়েশন প্রথম পদক্ষেপ নেয়। শোকজ করা হয় সন্দীপ ঘোষকে। কয়েকদিনের মধে‌্যই অাইএমএ(ইন্ডিয়ান মেডিক‌্যাল অ‌্যাসোসিয়েশন) সন্দীপের প্রাথমিক সদস‌্যপদও কেড়ে নেয়। সেই একই প্রশ্ন ওঠে রাজ‌্য মেডিক‌্যাল কাউন্সিলেও। কারণ চিকিৎসকদের রেজিস্ট্রেশনের একমাত্র নিয়ামক সংস্থা রাজ‌্য মেডিক‌্যাল কাউন্সিল। এমন অবস্থায় রেজিস্ট্রেশন বাতিল করার প্রক্রিয়া শুরু করে কমিশন। চলতি সপ্তাহেই এই ইস্যুতে সংস্থা চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছে। মেডিক‌্যাল কাউন্সিল সূত্রে খবর, গত শুক্রবার সন্দীপ ঘোষকে শোকজ করা হয়েছে।

কমিশনের তরফে ৭২ ঘণ্টার মধ্যে শোকজের উত্তর দিতে বলা হয়েছিল সন্দীপকে। জবাব সন্তেষজনক না হলে রেজিস্ট্রেশন বাতিল করা হবে বলে জানানো হয়েছিল। মেডিক‌্যাল কাউন্সিল সূত্রে খবর, সোমবার ছুটির দিন। মঙ্গল অথবা বুধবার অফিস খুলবে। কাউন্সিলের সব সদস‌্যকে চিঠি দেওয়া হবে। মিটিং করে সব সদস্যের অনুমতি সাপেক্ষেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। উল্লেখ‌্য, সন্দীপ ঘোষের বিরুদ্ধে মারাত্মক বদনাম বা ইনফেমাস কন্ডাক্টে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সিবিআই ইতিমধ্যেই দু’টি কারণে গ্রেপ্তার করেছে আর জি করের অপসারিত অধ‌্যক্ষ সন্দীপ ঘোষকে।
  • এমনকী কয়েকটি চিকিৎসক সংগঠনও সন্দীপকে সংগঠন থেকে বরখাস্ত করেছে। কিন্তু রাজ‌্য মেডিক‌্যাল কাউন্সিল স্রেফ শোকজ করেছে।
  • কিন্তু কেন? এই নিয়েই চিকিৎসক মহলের একাংশ সরব হয়েছে। সূত্রের খবর, ইতিমধ্যেই রেজিস্ট্রেশন বাতিল করার প্রক্রিয়া শুরু করে কমিশন।
Advertisement