shono
Advertisement
RG Kar Protest

মুখ্যমন্ত্রীর বাসভবনে ফের বৈঠকের ডাক জুনিয়র ডাক্তারদের, 'শেষ চেষ্টা', চিঠিতে উল্লেখ মুখ্যসচিবের

সোমবার বিকেল পাঁচটায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাসভবনে আসতে বলা হয়েছে আন্দোলনকারীদের। তবে বৈঠকে জুনিয়র চিকিৎসকরা যোগ দেবেন কিনা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।
Published By: Sayani SenPosted: 12:14 PM Sep 16, 2024Updated: 02:39 PM Sep 16, 2024

নব্যেন্দু হাজরা: ফের জুনিয়র ডাক্তারদের বৈঠকে আহ্বান। আন্দোলনকারী চিকিৎসকদের চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের। সোমবার বিকেল পাঁচটায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) কালীঘাটের বাসভবনে আসতে বলা হয়েছে আন্দোলনকারীদের। তবে বৈঠকে জুনিয়র চিকিৎসকরা যোগ দেবেন কিনা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। নিজেদের মধ্যে আলোচনার পর সিদ্ধান্ত জানাবেন আন্দোলনকারীরা। এদিকে, নির্যাতিতার বাবা-মা এই বৈঠক নিয়ে আশাবাদী। বৈঠকের টেবিলে সমস্যার সমাধান হোক, তা চান তাঁরা। 

Advertisement

মুখ্যসচিবের তরফে পাঠানো চিঠিতে সুপ্রিম কোর্টের নির্দেশিকার কথা উল্লেখ করা হয়েছে। আরও বলা হয়েছে, "এবারই পঞ্চম এবং শেষবার মুখ্যমন্ত্রীর সঙ্গে আপনাদের প্রতিনিধিদের বৈঠকে ডাকা হচ্ছে। এর আগেও আপনাদের খোলা মনে বৈঠকের জন্যই মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাসভবনে ডাকা হয়েছিল। যেহেতু এটি সুপ্রিম কোর্টের বিচারাধীন বিষয়, তাই কোনওভাবে লাইভ সম্প্রচার কিংবা ভিডিওগ্রাফি হওয়া সম্ভব নয়। তবে দুপক্ষের সই করা বৈঠকের কার্যবিবরণী কিংবা মিনিটস শেয়ার করা হবে। যেহেতু বিকেল পাঁচটায় বৈঠক সেহেতু বিকেল চারটে পঁয়তাল্লিশ নাগাদ আগের দিনের বৈঠকে যোগ দিতে আসা প্রতিনিধিদের মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে উপস্থিত থাকার অনুরোধ করা হচ্ছে। আমরা আশা করি, আপনাদের ইতিবাচক সাড়া পাব। বৈঠক ফলপ্রসূ হবে বলেও আশা।"

উল্লেখ্য, গত ৮ আগস্ট, নাইট শিফটে ছিলেন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক। পরদিন সেমিনার হল থেকে প্রায় বিবস্ত্র অবস্থায় তাঁর দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তাঁকে। এই ঘটনায় সুবিচারের দাবিতে সরব প্রায় সকলে। টানা ৩৭ দিন ধরে চলছে জুনিয়র চিকিৎসকদের আন্দোলন। গত ৭ দিন ধরে পাঁচ দফা দাবিতে স্বাস্থ্যভবনের সামনে ধরনায় শামিল তাঁরা। ইতিমধ্যে একাধিকবার তাঁদের বৈঠকে ডাকে রাজ্য সরকার। গত বৃহস্পতিবার নবান্নের সামনে গিয়েও বৈঠকে যোগ দেননি চিকিৎসকরা। এর পর গত শনিবার দুপুরে ধরনা মঞ্চে যান খোদ মুখ্যমন্ত্রী। সেখানে দাঁড়িয়ে জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান জানান তিনি। ওইদিনই সন্ধেয় নিজের কালীঘাটের বাসভবনে জুনিয়র চিকিৎসকদের বৈঠকেও ডাকা হয়। তবে লাইভ সম্প্রচারে রাজ্যের আপত্তি থাকায় সেদিনও বৈঠকে যোগ না দিয়ে ধরনা মঞ্চে ফিরে আসেন আন্দোলনকারীরা। রাত পোহালেই মঙ্গলবার তরুণী চিকিৎসক ধর্ষণ ও খুন মামলার সুপ্রিম শুনানি। তার আগে সোমবার বিকেলে মুখ্যমন্ত্রী ও জুনিয়র চিকিৎসকদের বৈঠকের টেবিলে দেখা যায় কিনা, সেটাই এখন দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের জুনিয়র ডাক্তারদের বৈঠকের আহ্বান। আন্দোলনকারী চিকিৎসকদের চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের।
  • সোমবার বিকেল পাঁচটায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাসভবনে আসতে বলা হয়েছে আন্দোলনকারীদের।
  • তবে বৈঠকে জুনিয়র চিকিৎসকরা যোগ দেবেন কিনা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।
Advertisement