shono
Advertisement

Breaking News

RG Kar

জুনিয়র ডাক্তারদের সমর্থন দুই বেসরকারি হাসপাতালের, আগামী সপ্তাহে আংশিক কর্মবিরতির ডাক

সূত্রের খবর, সোম ও মঙ্গলবার চিকিৎসকরা জরুরি পরিষেবা ছাড়া বাকি কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।
Published By: Tiyasha SarkarPosted: 12:28 PM Oct 11, 2024Updated: 10:01 PM Oct 11, 2024

অষ্টমী -নবমীতে উৎসবে মেতেছে বাংলা। এদিকে ধর্মতলায় আমরণ অনশনে জুনিয়র ডাক্তাররা। ক্রমশ তাঁদের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। তাঁদের পাশে দাঁড়িয়েছেন সিনিয়র চিকিৎসকরা। কলকাতায় এসে আইএমএ-র সর্বভারতীয় সভাপতি নিজে অনশন প্রত্যাহারের আবেদন জানিয়েছেন। বিকেলে মহাসমাবেশে  ধর্মতলায় উপচে পড়া ভিড়।  উৎসবের মাঝেও দিনভর চিকিৎসকদের আন্দোলনের আপডেট সংবাদ প্রতিদিন ডিজিটালে

Advertisement

রাত ৯.১০ : জুনিয়র চিকিৎসকদের পাশে থেকে এবার কর্মবিরতি ঘোষণা কলকাতার দুই নামী বেসরকারি হাসপাতাল। আগামী সপ্তাহে সোম ও মঙ্গলবার আংশিক কর্মবিরতির ডাক দিলেন চিকিৎসকরা।

রাত ৮.৪৫: সিবিআইয়ের উপর চাপ বাড়িয়ে এবার সিজিও কমপ্লেক্স অভিযানের ডাক নাগরিক সমাজের। শনিবার দুপুর ১টায় সল্টলেকের করুণাময়ীতে জমায়েত।

সন্ধে ৭. ২০: মহাসমাবেশে এত মানুষের ভিড় দেখে অনশনরত জুনিয়র ডাক্তাররা বললেন, 'আমাদের মনোবল বাড়ছে।''

সন্ধে ৭.০৫: জুনিয়র ডাক্তারদের আহ্বানে সাড়া দিয়ে সমাবেশে যোগ দিলেন নকশালপন্থী আন্দোলনের অন্যতম নেতা অসীম চট্টোপাধ্যায়। এদিন সন্ধেবেলা হুইলচেয়ারে  ধর্মতলায় আসেন তিনি।

সন্ধে ৬.৪২: সন্ধে নামতেই জুনিয়র ডাক্তারদের মহাসমাবেশ জমজমাট। ধর্মতলায় ভিড়ে ভিড়াক্কার। বিচার চেয়ে অনশনকারীদের পাশে আমজনতা।

সন্ধে ৬.৩৫: হাসপাতালে নিরাপত্তার কাজ কতদূর? স্ট্যাটাস রিপোর্ট পাঠানো হল জুনিয়র ডাক্তারদের। মেল করে তা জানালেন মুখ্যসচিব মনোজ পন্থ।

বিকেল ৫.৩২: 'জীবন সবার আগে', জুনিয়র চিকিৎসকদের অনশন প্রত্যাহারের বার্তা আইএমএ-র সর্বভারতীয় সভাপতি আর ভি অশোকনের। তাঁর কথায়, ‘‘জীবন সবার আগে, এখনই কঠিনতম পথে যাবেন না।’’

বেলা ৩.৩০: অনশনকারী জুনিয়র ডাক্তার স্নিগ্ধা হাজরার বাঁকুড়ার বাড়িতে পুলিশ। তবে পরিবারের কেউ সেখানে ছিলেন না। এর পর ফোনে মেয়ের অসুস্থতার কথা জানিয়ে অনশন তুলে নেওয়ার পরামর্শ দিতে বলেন তাঁরা। 

বেলা ২.৩০: ধরনামঞ্চে আইএমএ সভাপতি। কথা বললেন আন্দোলনকারীদের সঙ্গে। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন,  “অনশনকারীরা নিজেদের জন্য লড়ছেন না। তাঁরা লড়ছেন সাধারণ মানুষের জন্যই।”

বেলা ২.১০: অনিকেতের শারীরিক অবস্থার সামান্য উন্নতি। নেই জ্বর। 

দুপুর ১.৩৯: জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে প্রতীকী অনশনে সিনিয়ররাও।

বেলা ১২.৫০: একের পর এক অসুস্থ হয়ে পড়ছেন অনশনকারীরা। মাথা ঘোরানো এবং মাথা যন্ত্রণার সমস্যা রয়েছে প্রায় সকলেরই। অনশনকারীদের বক্তব্য, তাঁদের মনের জোর অটুট।

বেলা ১২.০১: কলকাতায় আসছেন IMA-এর প্রেসিডেন্ট আর ভি অশোকান। প্রথমে আর জি কর মেডিক্যালে যাবেন তিনি। এর পর আসবেন ধর্মতলায় ধরনামঞ্চে। 

 বেলা ১১.৫৫: মুখ্যমন্ত্রীকে মেল করা হল সিনিয়র ডাক্তারদের সংগঠনের তরফে। তাঁদের অনুরোধ, জুনিয়র ডাক্তারদের দাবিগুলিকে যাতে প্রশাসনিক স্তরে যথাযথ গুরুত্ব এবং সংবেদনশীলতার সঙ্গে দেখা হয়। শুক্রবার সকালে চিকিৎসক সংগঠনের যুগ্ম আহ্বায়ক পুণ্যব্রত গুণ এবং হীরালাল কোনার মেল পাঠিয়েছেন বলে খবর।

বেলা ১১.৪৫: নবমীর বিকেলে ধর্মতলায় মহামিছিলের ডাক জুনিয়র ডাক্তারদের। এদিকে ধর্মতলায় আমরণ অনশন মঞ্চের পাশে প্রতীকী অনশনে আমজনতা।  

বেলা ১১.৩০: শুক্রবার সকালে উঠে বসেছেন আন্দোলনরত জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। তবে তাঁর অবস্থা অত্যন্ত জটিল বলেই হাসপাতাল সূত্রে খবর।  এদিকে আইএমএর তরফে চিঠি পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রীকে। দ্রুত পদক্ষেপ না করলে চরমতম পদক্ষেপের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement