shono
Advertisement
RG Kar Protest

রাজ্যের সঙ্গে বৈঠকের দাবিতে মেল জুনিয়র ডাক্তারদের, সাড়া দিল নবান্ন

রাজ্যে বন্যা পরিস্থিতির কথা মনে করিয়ে দিয়ে চিকিৎসকদের কাজে ফেরার অনুরোধও জানান মুখ্যসচিব। বুধবার সন্ধ্যে ৬.৩০ মিনিটে নবান্ন সভাঘরে বৈঠক হবে। ৬.১৫ মিনিটের মধ্যে জুনিয়র ডাক্তারদের সেখানে পৌঁছে যেতে বলা হয়েছে।
Published By: Paramita PaulPosted: 02:33 PM Sep 18, 2024Updated: 04:46 PM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ব্যুরো: আর জি কর ইস্যুতে ৪০তম দিনে পড়েছে জুনিয়র ডাক্তারদের আন্দোলন। রাজ্য একাধিক দাবি মেনে নিলেও একাধিক ইস্যুতে রফাসূত্র এখনও অধরা। সেই সমাধান খুঁজতে ফের রাজ্যের সঙ্গে বৈঠকে বসতে চেয়ে ইমেল করেছেন জুনিয়র ডাক্তাররা। জবাবে, রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ পাল্টা মেল করে জানিয়েছেন, আন্দোলনকারীদের সঙ্গে সঙ্গে বৈঠকে বসতে রাজি রাজ্য সরকার।  

Advertisement

আন্দোলনরত ডাক্তারদের পাঠানো ইমেলে মনোজ পন্থ জানিয়েছেন, আজ বুধবার সন্ধ্যে ৬.৩০ মিনিটে নবান্ন সভাঘরে বৈঠক হবে। ৬.১৫ মিনিটের মধ্যে জুনিয়র ডাক্তারদের সেখানে পৌঁছে যেতে বলা হয়েছে। রাজ্যে বন্যা পরিস্থিতির কথা মনে করিয়ে দিয়ে চিকিৎসকদের কাজে ফেরার অনুরোধও জানান মুখ্যসচিব। তবে এই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন কি না ইমেলে তা জানানো হয়নি। আন্দোলনকারীদের তরফে মুখ্যমন্ত্রীকে থাকার অনুরোধও জানানো হয়নি। উল্লেখ্য, বন্যা পরিস্থিতি পরিদর্শনে জেলা সফরে রয়েছেন মমতা। 

 

 

দীর্ঘ টানাপোড়েনের পর আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের প্রায় সব দাবি মেনে নিয়েছে রাজ্য সরকার। অথচ তার পরও কাজে ফিরতে নারাজ তাঁরা। মঙ্গলবার গভীর রাতে বৈঠকের পর জুনিয়র ডাক্তাররা জানিয়ে দিলেন, আরও আলোচনা চান তাঁরা। যতদিন না সেই আলোচনা হচ্ছে অবস্থান বিক্ষোভ চলবে। অর্থাৎ জারি থাকবে কর্মবিরতি। 

তাঁদের  পাঁচ দাবি ছিল, 

প্রথমত, আর জি কর মেডিক্যাল কলেজের ধর্ষণ এবং খুনের ঘটনার সঙ্গে জড়িত সমস্ত দোষীদের দ্রুত চিহ্নিত করা, অপরাধের উদ্দেশ্য সামনে আনা এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি।
দ্বিতীয়ত, আর জি করের ঘটনায় তথ্যপ্রমাণ লোপাটের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা। তৃতীয়ত, কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের ইস্তফা দাবি করেছেন তাঁরা।
চতুর্থত, রাজ্যের সব মেডিক্যাল কলেজ, হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। নিরাপত্তাহীনতা ভুগছেন বলেই চিকিৎসকেরা কাজে ফিরতে পারছেন না বলে দাবি।
পঞ্চম, রাজ্যের সব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভয়মুক্ত পরিবেশ গড়া এবং গণতান্ত্রিক পরিবেশ সুনিশ্চিত করা।

এর মধ্যে কয়েকটি দাবি  পূর্ণ হলেও চতুর্থ ও পঞ্চম দফা দাবিতে অনড় তাঁরা। যুক্ত হয়েছে আরও কয়েকটি দাবিদাওয়া। এই পরিস্থিতিতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে ফের একদফা বৈঠকে বসছে রাজ্য।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর ইস্যুতে ৪০তম দিনে পড়েছে জুনিয়র ডাক্তারদের আন্দোলন।
  • রাজ্য একাধিক দাবি মেনে নিলেও একাধিক ইস্যুতে রফাসূত্র এখনও অধরা।
  • সমাধান খুঁজতে ফের রাজ্যের সঙ্গে বৈঠকে বসতে চেয়ে ইমেল করেছেন জুনিয়র ডাক্তাররা।
Advertisement