shono
Advertisement

‘বিচার চাই’, কলকাতা পুরসভার আর্থিক সাহায্য নিতে অস্বীকার বিদ্যুৎস্পৃষ্ট ঋষভের পরিবারের

কলকাতায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছিল তাঁর।
Posted: 01:58 PM May 12, 2021Updated: 04:19 PM May 12, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজভবনের সামনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ফরাক্কার বাসিন্দা ঋষভ মণ্ডলের (Rishabh Mandal)। তাঁর পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়াতে চায় কলকাতা পুরসভা (KMC)। ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য করতে চায় পুরসভা। যদিও সেই অর্থসাহায্য নিতে অস্বীকার করেছে ঋষভের পরিবার। বদলে দোষীদের শাস্তির দাবি করেছেন তাঁরা।  

Advertisement

মাত্র দু’বছর আগে কলকাতার বেসরকারি সংস্থায় ইঞ্জিনিয়ারের চাকরি পেয়েছিলেন ঋষভ মণ্ডল। গত ৮ এপ্রিল শেষবার ফরাক্কা ফিরেছিলেন তিনি। চলতি মাসে আবার পরিবারের কাছে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু তাঁর আর বাড়ি ফেরা হল না। তার আগেই আচমকাই কলকাতায় মৃত্যু হল। খালি হল মায়ের কোল। সূত্রের খবর এই পরিস্থিতিতে ঋষভের পরিবারের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে কলকাতা পুরসভা। তাদের তরফে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যের করা হতে পারে। কিন্তু সেই সাহায্য চাই না বলে সাফ জানিয়ে দিয়েছেন সদ্য পুত্রহারা মা বিপাশা মণ্ডল। পরিবারের দাবি, “যাঁদের জন্য অকালে ছেলেকে হারাতে হল, তাঁদের শাস্তি দেওয়া হোক।” ইতিমধ্যে মৃত্যুর কারণ জানতে তদন্ত কমিটি গড়ছে পুরসভা। জানা গিয়েছে, তাতে CESC এবং WBSEDCL-এর আধিকারিকরা থাকতে পারেন। 

[আরও পড়ুন: খাস কলকাতার বাজারে দ্রুত ছড়াচ্ছে ‘জাল’ স্যানিটাইজার! তদন্তে পুলিশ, আটক ১]

মঙ্গলবার দুপুর থেকেই মুষলধারে বৃষ্টিতে ভেসেছে শহর কলকাতা (Kolkata)। যার জেরে শহরের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়ে। রাজভবনের সামনেও হাঁটু জল জমে যায়।  যার জেরে বিপাকে পড়েন অফিস ফেরত যাত্রীরা। বিকেলে সেই জল ঠেলেই ফিরছিলেন এক ব্যক্তি। প্রত্যক্ষদর্শীরা জানান, রাজভবনের নর্থগেটের কাছে জমা জলে হুমড়ি খেয়ে পড়েন ওই ব্যক্তি। পড়ে যাওয়ার আগে টাল সামলাতে চেয়ে বিদ্যুতের খুঁটিটা আঁকড়ে ধরার চেষ্টা করেছিলেন। রাজভবনের সামনে থাকা ল্যাম্পপোস্ট ছুঁতেই বিপত্তি। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাস্তায় পড়ে যান তিনি। দীর্ঘক্ষণ ওই জমা জলেই পড়েছিল তাঁর দেহ। এই ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। পকেটে থাকা ড্রাইভিং লাইসেন্স থেকে তাঁর নাম, পরিচয় জানা যায়।

[আরও পড়ুন: খাস কলকাতার বাজারে দ্রুত ছড়াচ্ছে ‘জাল’ স্যানিটাইজার! তদন্তে পুলিশ, আটক ১

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement