shono
Advertisement

নেতাজির জন্মদিনে শহিদ মিনারে বিশেষ সমাবেশ সংঘের, কলকাতায় আসছেন মোহন ভাগবত

সংঘ প্রধানের ৫ দিনের সফরে রয়েছে আরও একাধিক কর্মসূচি।
Posted: 05:55 PM Jan 07, 2023Updated: 05:57 PM Jan 07, 2023

সুদীপ রায়চৌধুরি: নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhas Chandra Bose) জন্মদিন পালন নিয়ে গত কয়েক বছর ধরেই তরজায় জড়িয়েছে একাধিক রাজনৈতিক দল। এবার তাতে জড়িয়ে পড়তে চলেছে আরএসএস। নেতাজির জন্মদিনে তাঁকে বিশেষ শ্রদ্ধা জানাতে প্রকাশ্য সমাবেশের আয়োজন করছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS)। আগামী ২৩ তারিখ কলকাতার শহিদ মিনারে এই সমাবেশ হবে বলে খবর। আর সেই কারণেই ৫ দিনের সফরে কলকাতা আসছেন সংঘের প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)। আগামী ১৮ তারিখ রাতে তিনি শহরে পা রাখবেন। রয়েছে একাধিক কর্মসূচি।

Advertisement

নতুন বছরে সংঘের একাধিক কর্মসূচি নিয়ে বঙ্গে আসছেন মোহন ভাগবত। মূল কর্মসূচি অবশ্যই ২৩ জানুয়ারি, নেতাজির জন্মদিনে প্রকাশ্য সমাবেশের মাধ্যমে তাঁকে বিশেষ শ্রদ্ধাজ্ঞাপন। ওই দিন শহিদ মিনারে সমাবেশের আয়োজন করছে সংঘ। সমাবেশে আমন্ত্রিত মহানগরের বিশিষ্টজনরা। থাকবেন সংঘের বিভিন্ন শাখা সংগঠনের সদস্যরা। জানা গিয়েছে, এখনও পর্যন্ত বঙ্গে এসে যে সব বিশিষ্টজনের সঙ্গে দেখা করেছেন মোহন ভাগবত, তাঁরা সকলে আমন্ত্রিত শহিদ মিনারের সমাবেশে।

[আরও পড়ুন: কেরলে বামেদের সম্মেলনের পোস্টারে বেনজির ভুট্টোর ছবি! ‘দেশের শত্রু’, দাবি বিজেপির]

সূত্রের খবর, ১৯ থেকে ২৩ তারিখ পর্যন্ত টানা কর্মসূচি রয়েছে ভাগবতের। এর মাঝে ১৯ এবং ২০ তারিখ তিনি বিশিষ্টজনদের আলোচনায় ডেকেছেন। তাঁদের মত বিনিময় করার কথা। কলকাতার বড় কোনও প্রেক্ষাগৃহে হবে এই সেমিনার। ইজেডসিসি বা ন্যাশনাল লাইব্রেরিতে তা হতে পারে। এছাড়া সংঘের একাধিক শাখা সংগঠনের সঙ্গে ভাগবতের বৈঠকের সূচিও রয়েছে। তবে বঙ্গ বিজেপির সঙ্গে তিনি সাক্ষাৎ করবেন কি না, তা এখনও জানা যায়নি। ২৩ তারিখের অনুষ্ঠান সেরে তিনি ফিরে যাবেন। 

[আরও পড়ুন: মাধ্যমিকে প্রশ্ন ফাঁস রুখতে সমস্ত স্কুলে CCTV, পরীক্ষার্থীদের জন্য বিশেষ নিয়ম চালু পর্ষদের]

এর আগেও বঙ্গ সফরে এসে এখানকার বিশিষ্টজনদের সঙ্গে দেখা করেছেন মোহন ভাগবত। এবার নিজে গিয়ে তাঁদের সঙ্গে সাক্ষাৎ না করে তাঁদেরই একযোগে ডেকেছেন আলোচনা সভায়। এবছর নেতাজির জন্মদিন নিয়ে আরএসএসের এই উদ্য়োগকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement