shono
Advertisement

মুখ্যমন্ত্রীর ‘ভুল চিকিৎসা’ করেছিলেন কারা? জানতে চেয়ে RTI স্বাস্থ্যদপ্তরে

ভ্রান্ত চিকিৎসার জন্য পায়ে সেপটিকের মতো হয়ে গিয়েছিল বলেও দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী।
Posted: 02:40 PM Nov 04, 2023Updated: 02:52 PM Nov 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ভুল চিকিৎসা’ করা হয়েছিল বলে অভিযোগ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী। ভ্রান্ত চিকিৎসার জন্য় তাঁর পায়ে সেপটিকের মতো হয়ে গিয়েছিল বলেও দাবি করেছিলেন তিনি। তবে কোন হাসপাতাল বা কোন চিকিৎসকের ‘ভুলে চিকিৎসা’ বিভ্রাট হয়েছে তা নিয়ে কোনও তথ্য় দেননি তিনি। এবার সেই সমস্ত তথ্য জানতে স্বাস্থ্য়দপ্তরে আরটিআইয়ের চিঠি দিল এক স্বেচ্ছাসেবী সংস্থা, দপ্তর সূত্রে এমনই খবর। সূত্রের দাবি, মুখ্যমন্ত্রীর চিকিৎসার সঙ্গে কোন কোন চিকিৎসক যুক্ত ছিলেন, তা জানতে চাওয়া হয়েছে চিঠিতে।

Advertisement

স্পেন সফর থেকে ফেরার পর থেকে পায়ের ব্যথায় ভুগছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee)। বিদেশ থেকে ফিরেই এসএসকেএম-এ গিয়েছিলেন চিকিৎসার জন্য। ডাক্তারদের পরামর্শে দীর্ঘদিন বিশ্রামে ছিলেন তিনি। ৫৫ দিন পর নবান্নে ফিরে মমতা দাবি করেছিলেন, “ভুল চিকিৎসার জন্য সেপসিসের মতো হয়ে গিয়েছিল।” এর পরই গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। তবে কি রাজ্যের সুপার স্পেশালিটি হাসপাতাল এসএসকেএম-এ ভ্রান্ত চিকিৎসা হয়েছিল মুখ্যমন্ত্রীর? উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: ভূমিকম্প বিধ্বস্ত নেপালে মৃত অন্তত ১২৮, ফিরল ২০১৫-র ভয়াবহ স্মৃতি]

মুখ্যমন্ত্রীর চিকিৎসা করেছেন কোন কোন চিকিৎসক? তা জানতে চেয়ে আরটিআই-এর চিঠি জমা পড়েছে স্বাস্থ্যদপ্তরে। সেই চিঠিতে একগুচ্ছ প্রশ্ন করা হয়েছে। জানতে চাওয়া হয়েছে,

এক, এসএসকেএম হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চিকিৎসায় কোন কোন চিকিৎসক যুক্ত ছিলেন? সেই চিকিৎসকদের নাম ও রেজিস্ট্রেশন নম্বর চাওয়া হয়েছে।

দুই, মুখ্যমন্ত্রীর কী চিকিৎসা হয়েছিল? তাঁর কোন কোন বায়োকেমিক্যাল এবং মাইক্রো বায়োলজিক্যাল পরীক্ষা করা হয়েছিল?

তিন, মমতা বন্দ্যোপাধ্যায়ের চিকিৎসার জন্য় কি মেডিক্য়াল বোর্ড গঠন করা হয়েছিল? যদি বোর্ড গঠন হয়ে থাকে, তাতে কোন কোন চিকিৎসক ছিলেন? তাঁদের নাম ও রেজিস্ট্রেশন নম্বরও জানতে চাওয়া হয়েছে।

চার, ভুল চিকিৎসা নিয়ে মুখ্যমন্ত্রী বা অন্য় কেউ হাসপাতালের কাছে অভিযোগ দায়ের করেছিলেন? যদি অভিযোগ হয়ে থাকে, তাহলে তার প্রেক্ষিতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে?

সূত্রের খবর, এই সমস্ত প্রশ্ন সম্বলিত আরটিআইয়ের একটি চিঠি স্বাস্থ্যদপ্তরে জমা পড়েছে। তবে তা নিয়ে কোনও পদক্ষেপ করা হয়েছে কি না, তা এখনও অজানা।

[আরও পড়ুন: ডিকিতে থরে থরে সাজানো নোট! বাংলায় বিপুল টাকা-সহ যাত্রীবোঝাই গাড়ি আটকাল পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement