shono
Advertisement

Saayoni Ghosh: ‘আজ ১১ ঘণ্টা, দরকারে ২৪ ঘণ্টা থেকে সহযোগিতা করব’, ইডি দপ্তর থেকে বেরলেন সায়নী ঘোষ

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের সঙ্গে যোগ সূত্রে তাঁকে তলব করেছিল ইডি।
Posted: 10:54 PM Jun 30, 2023Updated: 12:09 AM Jul 01, 2023

দিশা ইসলাম, সল্টলেক: সকাল থেকে রাত, টানা ১১ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পর শুক্রবার রাত ১০টা ৪৫ নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি (ED) দপ্তর থেকে বেরিয়ে গেলেন যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। জিজ্ঞাসাবাদের ধকল সত্ত্বেও আত্মবিশ্বাসের সুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন, ”আমার কাছে কিছু নথি চাওয়া হয়েছিল। আমি দিয়েছি। ১০০ শতাংশ সহযোগিতা করেছি তদন্তে। আজ আমি ১১ ঘণ্টা এখানে ছিলাম। পরবর্তী কালে দরকার হলে ২৪ ঘণ্টা থেকেও তদন্তে সহযোগিতা করব।” শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের (Kuntal Ghosh) সঙ্গে যোগ সূত্রে আজ তাঁকে তলব করেছিল ইডি। তিনি সময়মতো ইডি দপ্তরে হাজিরা দিয়ে জানিয়েছিলেন, ১০০ শতাংশ সহযোগিতা করবেন।  সূত্রের খবর, আগামী সপ্তাহে ফের তাঁকে তলব করা হতে পারে। 

Advertisement

কুন্তল ঘোষের আর্থিক লেনদেন সংক্রান্ত খোঁজখবর করতে গিয়ে ইডি আধিকারিকদের স্ক্যানারে আসেন সায়নী ঘোষ। বুধবার তাঁকে তলব করে নোটিস পাঠানো হয়। শুক্রবার বেলা ১১টায় সল্টলেকের (Salt Lake) সিজিও কমপ্লেক্সে হাজির হওয়ার কথা জানান তদন্তকারীরা। সেইমতো নির্ধারিত সময়ের কিছু পরে, ১১টা ২২ নাগাদ ইডি দপ্তরে হাজির হন তৃণমূলের যুব সভানেত্রী। ঢোকার সময়েই তিনি বলেছিলেন, ”মাত্র ৪৮ ঘণ্টা আগে নোটিস পেয়েছি। প্রচারের কাজে ব্যস্ত ছিলাম। তবু এসেছি।  তদন্তে ১০০ শতাংশ সহযোগিতা করব।”  

[আরও পড়ুন: কোচবিহারে লাগাতার অশান্তি, ভোটের মুখে বাড়ল নিশীথের নিরাপত্তা]

সেইমতো টানা ১১ ঘণ্টা ধরে ম্যারাথন জিজ্ঞাসাবাদে তিনি তাঁর মতো করে সহযোগিতা করেছেন বলেই বেরিয়ে দাবি করেন সায়নী। তবে ইডি সূত্রের খবর, সায়নী অনেক প্রশ্নের উত্তর ঠিকমতো দিতে পারেননি। অনেক নথিও পেশ করতে পারেননি। সেসব নিয়ে তাঁকে পরে ফের ডাকা হতে পারে। মূলত ইডি আধিকারিকরা তাঁকে কুন্তল ঘোষের সঙ্গে আর্থিক লেনদেন নিয়েই প্রশ্ন করেছেন বলে খবর। কুন্তলের দেওয়া গাড়ি চড়া কিংবা তাঁর টাকায় সায়নীর ফ্ল্যাট কেনা নিয়ে যেসব তথ্য ছিল ইডির কাছে, সেই সংক্রান্ত প্রশ্নের জবাব চান ৩ জনের তদন্তকারী দল।  

[আরও পড়ুন: কবিরাজি চিকিৎসার নাম করে প্রতিবেশীর সাহায্যে রোগীকে ধর্ষণ! মন্তেশ্বরে গ্রেপ্তার বৃদ্ধ]

জিজ্ঞাসাবাদের মাঝে সামান্য বিরতি ছিল, তবে সায়নীকে বাইরে দেখা যায়নি। দফায় দফায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সায়নীর অনেক প্রশ্নের জবাবেই তদন্তকারীরা সন্তুষ্ট হননি বলে খবর। তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে। রাত সাড়ে ৯টা নাগাদ তাঁর জন্য বাইরে থেকে খাবার পৌঁছয় ইডি দপ্তরে। তাতে জল্পনা উসকে ওঠে, তবে কি সারারাত জিজ্ঞাসাবাদ পর্ব চলবে? সেসব জল্পনা উড়িয়ে রাত ১০টা ৪৫ নাগাদ ইডি দপ্তর থেকে বেরিয়ে যান সায়নী ঘোষ। জানান, পরবর্তী সময়ে তদন্তের স্বার্থে কেন্দ্রীয় সংস্থা ডাক পাঠালে আবার আসবেন এবং দরকারে ২৪ ঘণ্টা থেকে সহযোগিতা করবেন। আগামী ৮ জুলাই পঞ্চায়েত ভোটের আগে ফের সায়নীকে তলব করা হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement