Advertisement

নিয়োগের দাবিতে কালীঘাটে SSC প্রার্থীদের বিক্ষোভ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, উত্তপ্ত এলাকা

04:10 PM Mar 02, 2021 |
Advertisement
Advertisement

দীপঙ্কর মণ্ডল: এবার কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়ির এলাকায় বিক্ষোভে শামিল এসএসসির চাকরিপ্রার্থীরা। নিয়োগের দাবিতে এদিন সরব হন তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যায় বিশাল বাহিনী। বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন তারা। আটক করা হয় বেশ কয়েকজন বিক্ষোভকারীকে।

Advertisement

মঙ্গলবার দুপুরে SSC চাকরিপ্রার্থীরা জমায়েত হন হরিশ মুখার্জি রোডে অর্থাৎ মুখ্যমন্ত্রীর বাড়ির এলাকায়। চাকরির দাবিতে সুর চড়ান তাঁরা। পোস্টার হাতে শুয়ে পড়েন রাস্তায়। এদিকে রোদে দীর্ঘক্ষণ থাকার ফলে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন বিক্ষোভকারী। অশান্তির খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। তাঁদের সামনেও চলে বিক্ষোভ। স্লোগান দিতে থাকেন বিক্ষোভকারীরা। অবশেষে বেশ কয়েকজনকে আটক করে পুলিশ। টেনে হিঁচড়ে তাঁদের তোলা হয় গাড়িতে। ফলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় বিক্ষোভকারীদের। শেষ পাওয়া খবর অনুযায়ী, বর্তমানে নিয়ন্ত্রণে এসেছে পরিস্থিতি।

[আরও পড়ুন: ভাঙড়ে ISF কর্মীর বাড়ি থেকে উদ্ধার বোমা-আগ্নেয়াস্ত্র, গ্রেপ্তার ৪]

উল্লেখ্য, ২০১৬ সালের SSC পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর এখনও চাকরির নিয়োগপত্র পাননি বহু প্রার্থী। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে এই চাকরি প্রার্থীরা প্রেস ক্লাবের সামনে দীর্ঘদিন বিক্ষোভ দেখিয়েছিলেন। সেই সময় মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন ভোট মিটলে তাঁদের দিক বিবেচনা করা হবে। পরবর্তীতে ৫ চাকরিপ্রার্থীকে ও অন্যান্যদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছিল। মঙ্গলবার বিক্ষোভে শামিল এসএসসি উত্তীর্ণদের অভিযোগ, কমিটির ৫ জন ও তাঁদের পরিবারের অনেকেই ইতিমধ্যেই চাকরি পেয়েছে। অর্থাৎ নিয়োগে দুর্নীতি হয়েছে। অবিলম্বে বিষয়টি খতিয়ে দেখা ও নিয়োগের দাবি জানিয়েছেন তাঁরা। প্রসঙ্গত, কিছুদিন আগে নিয়োগের দাবিতে শিক্ষামিত্র ও অনুমোদনহীন মাদ্রাসার কয়েকজন শিক্ষক আদিগঙ্গায় নেমে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে রওনা দিয়েছিলেন। তাঁদের হাতে ছিল দাবিদাওয়া সংক্রান্ত প্ল্যাকার্ড। তারপর বাড়ানো হয়েছিল মুখ্যমন্ত্রীর নিরাপত্তা। সেই ঘটনার পর ফের মুখ্যমন্ত্রীর বাড়ির এলাকায় বিক্ষোভ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। 

[আরও পড়ুন: ২২ দিন ধরে নিখোঁজ মেয়ে, মুসলিম যুবকরা অপহরণ করেছে! দাবি বাবার]

Advertisement
Next