shono
Advertisement

সরস্বতী পুজোতেও রাজনীতি! পার্থ-অর্পিতার ‘দুর্নীতি’র থিমে সেজেছে মণ্ডপ, নিন্দা তৃণমূলের

পুজোর উদ্বোধনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
Posted: 06:52 PM Jan 24, 2023Updated: 06:52 PM Jan 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গ রাজনীতি এবার সরগরম সরস্বতী পুজোকে কেন্দ্র করে। বাগদেবীর আরাধণা নিয়েও শুরু রাজনৈতিক তরজা। কাঁকুড়গাছির একটি মণ্ডপের থিম নিয়ে যাবতীয় তর্ক-বিতর্ক।

Advertisement

নিয়োগ দুর্নীতি (SSC Scam) নিয়ে গত কয়েক মাস থেকেই উত্তাল বঙ্গ রাজনীতি। রোদ, ঝড়-জল উপেক্ষা করে দিনের পর দিন খোলা আকাশের নিচে ধরনা মঞ্চে বসে চাকরিপ্রার্থীরা। আর পরীক্ষায় পাশ না করেও টাকার বিনিময়ে নিমেষে সরকারি চাকরি পেয়ে গিয়েছেন অনেকে। কলকাতা হাই কোর্টে এ নিয়ে চলছে মামলা। এবার সেই ছবিই নিজেদের থিম ভাবনার মাধ্যমে ফুটিয়ে তুলতে চলেছে উত্তর কলকাতার কাঁকুড়গাছি এলাকা একটি মণ্ডপ। তাদের এবারের সরস্বতী পুজোর (Saraswati Puja 2023) থিম ‘বঙ্গে বিক্রি বিদ্যা।’ আর সেখানেই দেখা যাচ্ছে টাকার পাহাড়ে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়।

[আরও পড়ুন: বেকারদের মাসিক হাজার টাকা, ১ লক্ষ ল্যাপটপ, মেঘালয়ের মন জয়ে প্রতিশ্রুতির বন্যা তৃণমূলের]

পুজো উদ্যোক্তা বিশ্বজিৎ সরকার জানাচ্ছেন, রাজ্যের অত্যন্ত প্রাসঙ্গিক একটি বিষয়কে মানুষের সামনে তুলে ধরতেই এই প্রয়াস। বাংলায় কীভাবে বিদ্যা নিয়ে ছিনিমিনি খেলা চলছে, সেটাই চোখে আঙুল দিয়ে দেখাতে চেয়েছেন উদ্যোক্তারা। মণ্ডপের একদিকে যেমন টাকায় ভরতি দাড়িপাল্লার সঙ্গে পার্থ ও অর্পিতাকে দেখা যাচ্ছে, তেমন মণ্ডপের অন্যপ্রান্তে সুবিচারের দাবিতে ধরনায় চাকরিপ্রার্থীরা। তার খাঁচায় বন্দি বিদ্যার দেবী। অভিনব থিম নজর কেড়েছে এলাকাবাসীর। বিশ্বজিৎ সরকার বলছেন, “আমরা রাজ্যের বর্তমান পরিস্থিতিটা দেখাতে চেয়েছি। তবে এটাও জানি, সরকারের বিরুদ্ধে এমন একটা পদক্ষেপ করলে পালটাও আসতে পারে।” তিনি আরও জানান, এই পুজোর উদ্বোধন হবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হাতে। যা নিয়ে পালটা দিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

কুণাল বলেন, “থিমের এমন রুচি দেখলেই বোঝা যায় কী হচ্ছে। যে পরিবারের কথা বলছেন (অধিকারী), নারকেলডাঙা থানায় খোঁজ নিন তাদের বিরুদ্ধে কী কী অভিযোগ রয়েছে। ভোট পরবর্তী হিংসার অভিযোগ তো পরে, তার আগে গত ১০-১২ বছর ধরে কী কী অভিযোগ জমা পড়েছে দেখুন। তাহলেই বুঝবেন কোন বিষয়টা ধামাচাপা দেওয়ার জন্য এই রাজনীতি চলছে।” সব মিলিয়ে সরস্বতী পুজোর থিম নিয়েও রাজনৈতিক তরজা তুঙ্গে।

[আরও পড়ুন: সেবক-রংপো রুটে টানেলের কাজ শেষ, আগামী বছরই ট্রেনে গ্যাংটক যাত্রা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement