shono
Advertisement
Xavier Business School

পেশাদারদের দক্ষতা বাড়ানোর পাঠ, সেন্ট জেভিয়ার্সে এক্সকিউটিভ MBA কোর্স

নেতৃত্ব দেওয়ার ক্ষমতাকে শানিত করবে এই পাঠ।
Published By: Kishore GhoshPosted: 08:40 PM May 20, 2024Updated: 08:48 PM May 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় (Xavier Business School), XAMI-এর অধীন জেভিয়ার বিজনেস স্কুল (Xavier Business School) ২ বছরের এক্সকিউটিভ MBA প্রোগ্রাম কোর্সের ঘোষণা করল। ২০২৪ সালের জুলাই থেকে শুরু হবে এই কোর্স। কেবলমাত্র পেশাদাররা অর্থাৎ কোনও সংস্থার কর্মীরা এই বিশেষ কোর্সের সুযোগ পাবেন। যা পেশাদারদের দক্ষতাকে কয়েক গুণ বাড়িয়ে দেবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কক্ষে সপ্তাহান্তে প্রশিক্ষণ দেওয়া হবে EMBA। খাতায়-কলমে পাঠের পাশাপাশি কেস স্টাডিজ, বাস্তব ক্ষেত্রের সমস্যার সমাধানের শিক্ষা দেওয়া হবে এক্সকিউটিভ এমবিএ প্রোগ্রাম কোর্সে। এছাড়াও বাণিজ্য ব্যবস্থাপনা, কৌশলগত পরিকল্পনা, আর্থিক দিকের সমস্যা ও সমাধান, মার্কেটিং অপরেশন এবং নেতৃত্বের দানের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

 

[আরও পড়ুন: রাজস্থানে কিশোরীকে গণধর্ষণের পর ইটভাটার চুল্লিতে পুড়িয়ে হত্যা! মৃত্যুদণ্ড দুই সাজাপ্রাপ্তকে]

নির্দিষ্ট ক্ষেত্রে কাজের সুযোগ তৈরি হয় এই অভিজ্ঞতার উপরেই। পাশাপাশি EMBA প্রোগ্রাম সাহায্য করবে ওই কর্মীকে। সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ের দাবি, EMBA উল্লেখযোগ্যভাবে আপনার পেশাদার জগতের সম্ভাবনাকে বাড়িয়ে তুলবে। নেতৃত্ব দেওয়ার ক্ষমতাকে আরও শানিত করবে।

 

[আরও পড়ুন: ছত্তিশগড়ে ভয়াবহ দুর্ঘটনা, পিকআপ ভ্যান উলটে মৃত কমপক্ষে ১৮]

এর আগেও কর্পোরেট বিশ্বের চ্যালেঞ্জের মোকাবিলার করার প্রস্তুতিতে তরুণদের সাহায্য করেছে সেন্ট জেভিয়ার্স বিজনেস স্কুল। জেভিয়ার বিজনেস স্কুল (Xavier Business School) আয়োজন করেছে এইচআর কনক্লেভ-২০২৪। গত ১৮ ফেব্রুয়ারি সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়েছে এই সম্মেলন। ইনস্টিটিউট অফ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট অ্যান্ড রিসার্চ তথা এইচডিআরের সঙ্গে যৌথ উদ্যোগে আয়োজিত সম্মেলনটির মূল লক্ষ্যই ছিল তরুণদের কর্পোরেট বিশ্বের চ্যালেঞ্জের মোকাবিলার জন্য প্রস্তুত করে তোলা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এর আগেও কর্পোরেট বিশ্বের চ্যালেঞ্জের মোকাবিলার করার প্রস্তুতিতে তরুণদের সাহায্য করেছে সেন্ট জেভিয়ার্স বিজনেস স্কুল।
  • নির্দিষ্ট ক্ষেত্রে কাজের সুযোগ তৈরি হয় অভিজ্ঞতার উপর।
Advertisement