shono
Advertisement

পার্ক স্ট্রিটে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা ব্যক্তির, দীর্ঘক্ষণ ব্যাহত পরিষেবা

গিরিশ পার্ক থেকে মহানায়ক উত্তম কুমার পর্যন্ত বন্ধ ছিল মেট্রো পরিষেবা।
Posted: 01:02 PM Oct 11, 2022Updated: 01:32 PM Oct 11, 2022

নব্যেন্দু হাজরা: সপ্তাহের কর্মব্যস্ত দিনে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করলেন এক ব্যক্তি। পার্ক স্ট্রিটে (Park street) মেট্রো স্টেশন থেকে ঝাঁপ দেওয়ার পর দুটি লাইনের মাঝে পড়ে যান তিনি। তাতেই প্রাণরক্ষা হয় তাঁর।  এই ঘটনার জেরে দুপুর ১২ টা ৬ থেকে ১২.৫০ পর্যন্ত আংশিকভাবে বন্ধ ছিল মেট্রো পরিষেবা। তারপর ওই ব্যক্তিেকে উদ্ধার করে ফের মেট্রো চলাচল শুরু হয়। ততক্ষণ আপ ও ডাউন লাইনে কিছুটা অংশের চলছিল মেট্রো রেল (Kolkata Metro)। 

Advertisement

মেট্রো রেল সূত্রে খবর, দুপুর ১২ টা ৬ নাগাদ কবি সুভাষগামী (Kavi Subhash) একটি মেট্রো পার্ক স্ট্রিট স্টেশনে ঢুকলে ঝাঁপ দেন বছর পঁয়তাল্লিশের এক ব্যক্তি। তবে দুটি লাইনের মাঝে পড়ে যাওয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হননি। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। মেট্রো কর্মীরা ওই ব্যক্তিকে বাঁচানোর জন্য ঝাঁপিয়ে পড়েন। এই ঘটনার জেরে গিরিশ পার্ক থেকে মহানায়ক উত্তম কুমার পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ ছিল। ডাউন লাইনে দক্ষিণেশ্বর থেকে গিরিশ পার্ক ও আপে কবি সুভাষ থেকে নেতাজি পর্যন্ত মেট্রো চলছিল। 

[আরও পড়ুন: প্রবল বৃষ্টিতে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের হোটেলে ঢুকে পড়ল লরি! আলিপুরদুয়ারে মৃত ২]

দুপুর ১২.৫০ নাগাদ ওই ব্যক্তিকে উদ্ধার করা হয় মেট্রোর লাইন থেকে। তাঁর স্বাস্থ্যপরীক্ষার জন্য হাসপাতালে ভরতি করা হয়।  তারপর দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত স্বাভাবিক হয় মেট্রো চলাচল।  কর্মব্যস্ত সময়ে এতক্ষণ ধরে মেট্রো আংশিক বন্ধ থাকায় সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। ফলে চাপ বাড়ে রাস্তায়। 

[আরও পড়ুন: দেহ সৎকার করতে গিয়ে বিপত্তি, আচমকা বানের তোড়ে নিমতলা শ্মশানঘাটে তলিয়ে গেলেন ৫ যুবক]

এর আগে অষ্টমীর দিনও এভাবে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করে। পুজোর দিন এমনিতেই মেট্রো পরিষেবা শুরু হয়েছিল দেরিতে। ভিড়ও ছিল অনেক বেশি। তারই মধ্যে এই ঘটনার জেরে পরিষেবায় প্রভাব পড়ে। তারপর রবিবারও একই ঘটনা ঘটে। যদিও দুটি ঘটনাতেই আত্মহত্যার চেষ্টা করলেও বেঁচে যান সকলে। মঙ্গলবারও সেই একই ঘটনা, তবে মেট্রো কর্মীদের তৎপরতায় প্রাণ বাঁচল বছর পঁয়তাল্লিশের ব্যক্তির।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement