shono
Advertisement

হু হু করে বাড়ছে পেট্রল ও ডিজেলের দাম, প্রতিবাদে যাদবপুরে সাইকেল মিছিল সুজনের

কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে ধিক্কারও জানান মিছিলকারীরা। The post হু হু করে বাড়ছে পেট্রল ও ডিজেলের দাম, প্রতিবাদে যাদবপুরে সাইকেল মিছিল সুজনের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:45 PM Jun 26, 2020Updated: 04:00 PM Jun 26, 2020

বুদ্ধদেব সেনগুপ্ত: ভারতে ক্রমশই ঊর্ধ্বমুখী পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) দাম। টানা কয়েকদিন ধরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে দাম। তারই প্রতিবাদে শুক্রবার সাইকেল মিছিলে বিধায়ক সুজন চক্রবর্তী (Sujan Chakraborty)। ঢাকুরিয়ায় ইন্ডিয়ান অয়েল দপ্তরে অভিযানের ডাক দেওয়া হয়েছিল দলের তরফে। সেই অনুযায়ী এদিন যাদবপুরের এইট বি বাসস্ট্যান্ড থেকে শুরু হয় মিছিল। ওই মিছিল থেকে কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে ধিক্কারও জানান তিনি।

Advertisement

মিছিলকারীদের দাবি, গত প্রায় দশদিন ধরে দেশজুড়ে করোনার (Coronavirus) সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। ঠিক তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েই চলেছে পেট্রল ও ডিজেলের দাম। তারই প্রতিবাদে প্রায় রোজই বিক্ষোভ কর্মসূচিতে শামিল সিপিএমের ছাত্র, যুব ও মহিলা সংগঠন। শুক্রবার তাঁদের কর্মসূচি ছিল ঢাকুরিয়ায় ইন্ডিয়ান অয়েল দপ্তরে অভিযান। সেই অনুযায়ী সাইকেলে চড়ে যাদবপুরের এইট বি বাসস্ট্যান্ড থেকে রওনা দেন বিধায়ক সুজন চক্রবর্তী-সহ দলের বহু নেতা-কর্মী। তাঁদের দাবি, তেল উৎপাদনকারী দেশগুলি আন্তর্জাতিক বাজারে সস্তায় তেল বিক্রি করছে। অথচ এদেশে তার এত মূল্যবৃদ্ধি কেন? কেন্দ্রীয় সরকার তো গত লোকসভা নির্বাচনের আগেও আশ্বাস দিলেও এদেশে তেলের দাম কমানোর প্রতিশ্রুতি রাখেনি বলেও অভিযোগ। রাজ্য সরকার কেন এই পরিস্থিতিতে তার ‘সেস’ বাবদ আদায়ে ছাড় দিচ্ছে না, সেই প্রশ্নও তোলেন মিছিলকারীরা। 

[আরও পড়ুন: বাড়ি ফেরার পথে আউশগ্রামে প্রহৃত বিজেপি নেতা-সহ ৩, কাঠগড়ায় তৃণমূল]

এর আগে বৃহস্পতিবারও মৌলালি থেকে আচার্য জগদীশ চন্দ্র বসু রোড ধরে এগিয়ে যায় জোড়া গির্জার পেট্রল পাম্প পর্যন্ত মিছিল করে এসএফআই, ডিওয়াইএফআই এবং গণতান্ত্রিক মহিলা সমিতি। এসএফআই, ডিওয়াইএফআই এবং সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির সদস্যা-কর্মীরা অনেকেই স্কুটার, মোটর সাইকেল হাঁটিয়ে আনেন প্রতীকী প্রতিবাদ করেন। মিছিল শেষে মহিলা সমিতি পশ্চিমবঙ্গ কমিটির সাধারণ সম্পাদিকা কনীনিকা ঘোষ বোস-ঘোষ, এসএফআই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য এবং ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র বক্তব্যও রাখেন। পেট্রল, ডিজেলের দাম কমাতে কার্যকর ব্যবস্থা না নিলে প্রতিবাদ আরও তীব্র আকার নেবে বলেই হুঁশিয়ারি মিছিলকারীদের।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘পূর্ব মেদিনীপুরে ঢুকতে ভিসা লাগবে নাকি পাসপোর্ট?’, কোলাঘাটে পুলিশি বাধায় প্রশ্ন সায়ন্তনের]

The post হু হু করে বাড়ছে পেট্রল ও ডিজেলের দাম, প্রতিবাদে যাদবপুরে সাইকেল মিছিল সুজনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement