shono
Advertisement

ভোট পরবর্তী হিংসা নিয়ে ফের রাজ্যকে আক্রমণ শুভেন্দুর, ‘সাজানো চিত্রনাট্য’, বলছেন কুণাল

ফের কুণাল-শুভেন্দু তরজা।
Posted: 02:42 PM Jul 14, 2023Updated: 02:44 PM Jul 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিন আগেই তিনি বলেছিলেন, রাজ্যে ৩৫৫ ধারা জারির পরিস্থিতি তৈরির হুঁশিয়ারি দিয়েছিলেন। ২৪ ঘণ্টার মধ্যেই শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ভোট পরবর্তী হিংসার অভিযোগে সরব হলেন। দাবি করলেন, রাজ্যজুড়ে ফের ভোট পরবর্তী হিংসার বর্বরতা শুরু হয়েছে। পালটা বিরোধী দলনেতাকে তীব্র আক্রমন করেছে শাসকদলই। এ সবটাই পূর্বপরিকল্পিত ষড়যন্ত্র, বলছে তৃণমূল।

Advertisement

শুক্রবার সকালে এক টুইটে রাজ্যকে নিশানা করে বিরোধী দলনেতার বক্তব্য,”ফের বাংলাজুড়ে ভোট পরবর্তী হিংসা শুরু হয়েছে। রাজ্যজুড়ে হাজার হাজার বিরোধী প্রার্থী, কর্মী এবং বিরোধী দলের সমর্থক এখন আশ্রয়হীন। অনেকেই প্রাণভয়ে বাড়িছাড়া।” উদাহরণ হিসাবে আমতার এক পঞ্চায়েত প্রার্থী সবংয়ের এক জেলা পরিষদ প্রার্থীর কথা উল্লেখ করেছেন তিনি। বিরোধী দলনেতার অভিযোগ,”বিজেপি-সহ (BJP) অন্যান্য বিরোধী দলের কর্মীদের স্রেফ পঞ্চায়েত নির্বাচনে অংশ নেওয়ার জন্য অত্যাচার করছে অথচ পুলিশ দেখেও দেখছে না।” শুভেন্দু জানিয়েছেন, বিজেপি রাজ্যজুড়ে বেশ কিছু ‘সেফ হোম’ তৈরি করেছে ভোট আক্রান্তদের মধ্যে।

[আরও পড়ুন: নন্দীগ্রামে হারের পরই ‘তাণ্ডব’ বিজেপির, মহিলা তৃণমূল কর্মীকে গাছে বেঁধে মার! বাড়ি ভাঙচুরের অভিযোগ]

শুভেন্দুর এই হিংসা অভিযোগের পালটা এসেছে তৃণমূল থেকেও। কুণাল ঘোষ (Kunal Ghosh) বলছেন,”এটা একটা পরিকল্পিত চিত্রনাট্য। কারণ আপনি নিজেই বলেছিলেন, ৩৫৫ ধারার পরিস্থিতি তৈরি করতে হবে। আর সেজন্য কী কী করতে হবে সেটাও আপনার জানা। আর সেইমতোই আপনি নোংরা খেলাটা খেলছেন।” কুণালের দাবি, সাধারণ মানুষের সঙ্গে এই নোংরা খেলাটা খেলার জন্য শুভেন্দুর বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া উচিত।

[আরও পড়ুন: মুর্শিদাবাদে ভোট হিংসার বলি আরও ১, হাসপাতালে ৭ দিন লড়াইয়ের পর মৃত্যু তৃণমূল কর্মীর]

উল্লেখ্য, বৃহস্পতিবার শুভেন্দুর একটি বক্তব্য নিয়ে রাজ্য রাজনীতিতে তীব্র শোরগোল পড়ে গিয়েছে। বিরোধী দলনেতা এক সাক্ষাৎকারে বলেছিলেন,”এমন পরিবেশ তৈরি করতে হবে, ৩৫৫ লাগবেই। এছাড়া আর কোনও পরিত্রাণ পশ্চিমবঙ্গে নেই। অনেক জিনিস করাতে হয়। কী করে করাতে হয় আমি জানি।” তৃণমূল বলছে, এই বক্তব্য থেকেই পরিষ্কার যে বাংলায় পরিকল্পিত হিংসা ছড়ানো হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement