shono
Advertisement

Abhishek Banerjee: অনুমতি ছাড়া জাতীয় সড়কে মিছিলের অভিযোগ, অভিষেকের বিরুদ্ধে হাই কোর্টে শুভেন্দু

সুপ্রিম কোর্টের স্পষ্ট নির্দেশ ছিল যে জাতীয় সড়ক, সার্বজনিক স্থান আটকে মিটিং-মিছিল করা যাবে না।
Posted: 01:23 PM May 25, 2023Updated: 01:48 PM May 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কলকাতা হাই কোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী। এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে দায়ের জনস্বার্থ মামলা। অভিযোগ, নিয়ম ভেঙে অনুমতি না নিয়ে জাতীয় সড়কে মিছিল করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এর বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা।

Advertisement

তৃণমূলের নবজোয়ার কর্মসূচি ৩০ দিন পার করেছে। এর মধ্যে কোচবিহার, জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, মালদহ, বীরভূম, বাঁকুড়া, দুই বর্ধমান পেরিয়ে পুরুলিয়া পৌঁছেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। জেলায়-জেলায় জনসংযোগ, মিছিল, পদযাত্রা, জনসভা করছেন তিনি। এর মধ্য়েই দুই জেলায় রাজনৈতিক কর্মসূচি করার ক্ষেত্রে নিয়ম ভাঙার অভিযোগ উঠল অভিষেকের বিরুদ্ধে। আর তা নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন শুভেন্দু (Suvendu Adhikari)।

[আরও পড়ুন: নতুন সংসদ ভবনের উদ্বোধন করা উচিত রাষ্ট্রপতিরই! এবার মামলা দায়ের সুপ্রিম কোর্টে]

অভিযোগ, উত্তর দিনাজপুরের ইটাহার এবং মুর্শিদাবাদের ফারাক্কায় জাতীয় সড়কে মিছিল করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ২০২০ সালে শাহিনবাগ মামলায় সুপ্রিম কোর্টের স্পষ্ট নির্দেশ ছিল যে জাতীয় সড়ক, সার্বজনিক স্থান আটকে মিটিং-মিছিল করা যাবে না। এর জন্য় প্রশাসনিক অনুমতি নিয়ে নির্দিষ্ট স্থানে সভা-সমিতি করতে হবে। যাতে সাধারণ মানুষের কোনও সমস্যা না হয়। রাজ্য়ের বিরোধী দলনেতার অভিযোগ এই নিয়ম ভেঙেছেন অভিষেক। বিনা অনুমতিতে মিছিল করেছেন। এর বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন শুভেন্দু অধিকারী।

[আরও পড়ুন: বিরাটের অপমানের বদলা নিলেন রোহিতরা! নবীনকে বিঁধে অভিনব সেলিব্রেশন মুম্বই তারকাদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement