shono
Advertisement

Mamata Banerjee-Suvendu Adhikari: মমতার মুখোমুখি হতে নারাজ শুভেন্দু, যাচ্ছেন না নবান্নের বৈঠকে

X হ্যান্ডলে বৈঠকে না যাওয়ার কারণ জানালেন শুভেন্দু।
Posted: 12:58 PM Dec 14, 2023Updated: 01:24 PM Dec 14, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: নবান্নে (Nabanna) মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকে যাচ্ছেন না বিরোধী দলনেতা। বৈঠকের দিন সকালে X হ্যান্ডলে পোস্ট করে তিনি সেকথা জানিয়েছেন। বৃহস্পতিবার নবান্নে মানবাধিকার কমিশনের সদস্য নিয়োগ সংক্রান্ত বৈঠকের ডাক দেন মুখ্যমন্ত্রী। সেখানে প্রোটোকল অনুযায়ী বিরোধী দলনেতার উপস্থিত থাকার কথা। সেইমতো তাঁর কাছে আমন্ত্রণপত্রও পৌঁছেছিল। কিন্তু বৈঠকে যোগ দিচ্ছেন না বলে জানিয়ে দিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।  

Advertisement

রাজ্য মানবাধিকার কমিশনের সদস্যের নাম ঠিক করার জন্য ১৪ ডিসেম্বর অর্থাৎ বৃহস্পতিবার দুপুরে নবান্নের ১৪ তলায় কনফারেন্স হলে বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সেই বৈঠকেই উপস্থিত হওয়ার জন্য গত ১ তারিখ শুভেন্দুকে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠানো হয় নবান্নের তরফে। চিঠি পেয়ে শুভেন্দু জানিয়েছিলেন, বৈঠকে যাবেন কিনা, তা যথা সময়ে জানাবেন।

[আরও পড়ুন: গাজায় কত বোমা ফেলল ইজরায়েল? প্রকাশ্যে হাড়হিম করা তথ্য]

বৃহস্পতিবার দিন সকালেই তিনি সোশাল মিডিয়ায় পোস্ট করে জানান, এই বৈঠক তিনি প্রত্যাখ্যান করেছেন। কারণ হিসেবে তিনি বৈঠককে ‘আইওয়াশ’ বলে উল্লেখ করেছেন। শুভেন্দুর অভিযোগ, রাজ্য মানবাধিকার কমিশন (HRC)বেশিরভাগ সময়ে নিষ্ক্রিয়, গভীর নিদ্রায় থাকে। এছাড়া এখানকার সদস্যদের নির্বাচন মূলত রাজ্য সরকারের পছন্দ অনুসারেই হয়। তাই এনিয়ে বৈঠক ডাকা একেবারেই চোখে ধুলো দেওয়া বলে মনে করছেন শুভেন্দু অধিকারী। আর এসব কারণে তিনি মুখ্যমন্ত্রীর বৈঠকে যোগ দেবেন না বলে জানালেন। 

[আরও পড়ুন: সংসদে হানা নিয়ে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মোদি, সাসপেন্ড ৮ নিরাপত্তা আধিকারিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement