shono
Advertisement
Swapan Dasgupta

বঙ্গে ভরাডুবি বিজেপির, দিলীপকে একঘরে করে মোদি-শুভেন্দু জুটির প্রশংসা স্বপন দাশগুপ্তর

দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদাররা ব্রাত্য! স্বপন মজুমদারের এই পোস্ট দিল্লির বার্তা বলেই মনে করা হচ্ছে।
Published By: Sucheta SenguptaPosted: 05:18 PM Jun 09, 2024Updated: 05:21 PM Jun 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চব্বিশের লোকসভা নির্বাচনে বঙ্গ বিজেপির ভরাডুবি হয়েছে। উনিশের তুলনায় ফলাফল খারাপ, কমেছে আসন। তার পরও অবশ্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভূয়সী প্রশংসা করলেন বিজেপির সাংসদ তথা অন্যতম বুদ্ধিজীবী স্বপন দাশগুপ্ত। দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদারদের কার্যত ব্রাত্য করে মোদি-শুভেন্দু জুটিকেই বঙ্গ বিজেপির চালিকাশক্তি বলে উল্লেখ করলেন। নিজের সোশাল মিডিয়া পোস্টে এবিষয়ে নিজের মতামত প্রকাশ করেছেন স্বপন দাশগুপ্ত। আর তাঁর এই পোস্ট দিল্লিরই বার্তা বলে মনে করা হচ্ছে।

Advertisement

এবারের লোকসভা নির্বাচনের (Lok Sabha Election Result 2024) ফলাফল বলছে, বাংলার ৪২ আসনের মধ্যে বিজেপির প্রাপ্তি মাত্র বারো। ২৯ আসনে জিতেছেন তৃণমূল (TMC) প্রার্থীরা। আর উনিশের ভোটে বিজেপির প্রাপ্তি ছিল ১৮। সেই তুলনায় অনেকটাই খারাপ ফল এবার। তবে যেটুকু যা হয়েছে, তার পিছনে নরেন্দ্র মোদির অসীম উৎসাহ আর শুভেন্দু অধিকারীর অক্লান্ত পরিশ্রমকেই কৃতিত্ব দিলেন বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের কাছের বিশিষ্টজন স্বপন দাশগুপ্ত (Swapan Dasgupta)। X হ্যান্ডলে পোস্ট করে স্বপনবাবুর বক্তব্য, ''এখন বঙ্গ বিজেপি (BJP) নিয়ে অনেকে অনেক কিছু বলছে। কিন্তু নরেন্দ্র মোদির অসীম উৎসাহে এখানকার জমি তৈরি হয়েছে। আর শুভেন্দু অধিকারীর নিরলস পরিশ্রমে নেতা-কর্মীরা শক্তিশালী হয়েছেন। নাহলে পরিস্থিতি আরও খারাপ হতো। তবে আমাদের কিছু কিছু ত্রুটি ছিল, তা মানতেই হবে।''

[আরও পড়ুন: ‘দিদিকে বলো’ ধাঁচে ‘সরাসরি সায়নী’, জিতেই এলাকাবাসীর জন্য হেল্পলাইন চালুর ভাবনা সাংসদের]

রাজনৈতিক মহলের একাংশের মত, বিজেপি রাজ্য সভাপতির পদ থেকে দিলীপ ঘোষকে (Dilip Ghosh) সরানোর পর থেকেই সংগঠনে প্রচুর বদল হয়েছে। তিন থেকে একুশের বিধানসভা ভোটে রাজ্যে ৭৭ জন বিধায়ক পেয়েছিল বিজেপি। কিন্তু তার পর থেকে অন্তর্দ্বন্দ্বে জেরবার বিজেপি আর কোনও নির্বাচনে ভালো ফল করতে পারেনি। চব্বিশের লোকভা নির্বাচন (Lok Sabha Election 2024) তার সবচেয়ে বড় উদাহরণ। আর এবার হেরেছেন দিলীপ ঘোষ নিজেও। এই পরিস্থিতিতে স্বপন দাশগুপ্তর পোস্ট যথেষ্ট জল্পনা বাড়িয়েছে। মনে করা হচ্ছে, শুভেন্দুর প্রশংসাসূচক এই পোস্ট আসলে মোদি-শাহদেরই বার্তা। তবে কি ১৮ থেকে ১২-এ নেমে আসা বঙ্গ বিজেপিতে শুভেন্দুর গুরুত্ব বাড়ছে? শুরু হয়েছে গুঞ্জন।

[আরও পড়ুন: খাস কলকাতায় কেরামতি দস্যু দলের! ফিল্মি কায়দায় ফাঁদে পড়ে সর্বস্ব খোয়ালেন বিহারের ব্যবসায়ী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বঙ্গে বিজেপির ফল উনিশের তুলনায় খারাপ।
  • ১৮-এর তুলনায় ১২-তে নেমেছে আসন সংখ্যা।
  • তা নিয়ে স্বপন দাশগুপ্তর পোস্টে মোদি-শুভেন্দু জুটিরই প্রশংসা।
Advertisement