shono
Advertisement

TET বিক্ষোভকারীদের পুলিশের কামড় মামলা: ধৃত অরুণিমা-সহ ৩০ জনকে জামিন দিল আদালত

নির্দিষ্ট শর্তের ভিত্তিতে তাঁদের জামিন দেওয়া হয়েছে।
Posted: 06:46 PM Nov 10, 2022Updated: 07:12 PM Nov 10, 2022

সুব্রত বিশ্বাস: টেট বিক্ষোভকারীদের হঠাতে পুলিশের ‘কামড়’ নিয়ে দিনভর সরগরম আন্দোলন। বুধবার ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) অফিসের সামনে চাকরির দাবিতে বিক্ষোভ দেখানো প্রার্থীদের সঙ্গে পুলিশের হাতাহাতির সময় এক বিক্ষোভকারীর কামড় এবং পুলিশকর্মীর পালটা কামড়ের মামলা আদালতে গড়ায়। পুলিশ প্রথমে বিক্ষোভকারীদের গ্রেপ্তার করে আদালতে পেশ করে। তবে দিনশেষে ব্যাঙ্কশাল আদালত মূল অভিযুক্ত চাকরিপ্রার্থী অরুণিমা পাল-সহ ৩০ জনকে শর্তসাপেক্ষ জামিনে মুক্ত করল। এই ঘটনায় আহত পুলিশকর্মী ইভা থাপা ভরতি এসএসকেএমে (SSKM)। পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে।

Advertisement

ওইদিন বিক্ষোভ হঠাতে গেলে চাকরিপ্রার্থীদের সঙ্গে পুলিশের হাতাহাতি শুরু হয়। টেনে হিঁচড়ে বিক্ষোভকারীদের প্রিজন ভ্যানে তোলার চেষ্টা করা হয়। প্রিজন ভ্যানের চাকার সামনে শুয়ে পড়েন বিক্ষোভকারীরা। অশান্তির মাঝে বিক্ষোভকারী অরুণিমা পালের দিকে ছুটে আসেন ইভা থাপা নামে এক পুলিশকর্মী। অভিযোগ, হাতে কামড় বসান ওই মহিলা কনস্টেবল। যদিও পুলিশের তরফে পালটা অভিযোগ তোলা হয়েছে এই মর্মে যে অরুণিমা পালই প্রথম কামড় বসান ইভা নামের ওই কনস্টেবলের হাতে। তার ভিডিও ফুটেজও লালবাজারের হাতে রয়েছে বলে দাবি করা হয়। এরপর উত্তেজনার বশে ইভাও পালটা কামড় দেন। 

[আরও পড়ুন: সেমিফাইনালে ভরাডুবির দায় কার? ভারতের হারের সম্ভাব্য পাঁচ কারণ]

আক্রান্ত অরুণিমা-সহ ৩০ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়ে। এদিন ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে তিরিশজনের প্রত্যেককে ৩০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দিয়েছেন বিচারক। তবে আগামী এক সপ্তাহ প্রতিদিনই তাঁদের তদন্তকারী অফিসারের কাছে হাজিরা দিতে হবে বলে শর্ত দেওয়া হয়েছে। যদিও জামিন পাওয়ার পর আদালত থেকে বেরিয়ে ফের বিক্ষোভে ফেটে পড়েন তাঁরা। লড়াই চলছে, চলবে বলে স্লোগান তোলা হয়। 

[আরও পড়ুন: অসুস্থ বাবাকে কিডনি দেবেন মেয়ে, প্রশংসিত লালুকন্যা রোহিনীর সিদ্ধান্ত]

পুলিশ সূত্রে খবর, ইভা থাপার উপর টেট প্রার্থী অরুণিমার কামড়ানোর ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ। তবে অরুণিমা দেবী তাঁকে কামড়ে দেওয়ার ঘটনা নিয়ে কোনও মামলা হয়নি। পুলিশের দাবি, তিনি কোনও অভিযোগ দায়ের করেননি। তিনি অভিযোগ আনলেই তদন্ত করে দেখা হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement