shono
Advertisement

ভোটার তালিকায় বাংলাদেশিদের নাম বিতর্কে নেত্রীকে সতর্ক করল তৃণমূল

সংবাদ মাধ্যমে মুখ খুলতে বারণ করা হয়েছে তাঁকে।
Posted: 01:17 PM Nov 28, 2023Updated: 01:30 PM Nov 28, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বাংলাদেশিদের ভোটার কার্ডের আশ্বাস দিয়ে বিতর্কে জড়ানো বারাসতের (Barasat) নেত্রী রত্না বিশ্বাসকে সতর্ক করে দিল তৃণমূল (TMC)। বারাসাত সাংগঠনিক জেলার চেয়ারপার্সন রত্না বিশ্বাস।  বেফাঁস মন্তব্যের জন্য মঙ্গলবার বিধানসভা অধিবেশনের শুরুতে সতর্ক করা হলো তাঁকে। কয়েকদিন আগে প্রকাশ্য সভায় তাঁর মন্তব্য ছিল, বাংলাদেশি (Bangladeshi) কেউ থাকলে তাদের ভোটার তালিকায় নাম তোলার জন্য স্থানীয় নেতা ‘জাকিরদা’র সঙ্গে যোগাযোগ করুন। তাঁর এই মন্তব্য ঘিরে শোরগোল শুরু হয়। তার পরিপ্রেক্ষিতেই দল তাঁকে সতর্ক করে সাফ জানাল, মুখপাত্র ছাড়া কেউ কোনও বিষয়ে মুখ খুলবে না।

Advertisement

গত শুক্রবার হাবড়ার (Habra) পৃথিবা ১ নং ব্লকে দলীয় কর্মসূচিতে বারাসত সাংগঠনিক জেলার তৃণমূল চেয়ারপার্সন রত্না বিশ্বাস বলেছিলেন, “তিন মাস পরেই লোকসভা নির্বাচন। ভোটার লিস্টের কাজ চলছে। জাকিরদার নির্বাচনী এলাকায় অনেক বাংলাদেশি লোক বসবাস করেন। জাকিরদা লিংকটা ভালো করতে পারেন। বাংলাদেশ থেকে যাঁরা এসেছেন যদি তাঁদের ভোটার লিস্টে নাম তুলতে লিংকের কোনও সমস্যা হয় তাহলে জাকিরদার এই অফিসে এসে যোগাযোগ করবেন। এই কাজটা অতি দ্রুত করবেন। আমরা চাই না একটি ভোটও বাইরে পড়ুক।”

[আরও পড়ুন: ‘বউ চোর!’, পিয়ার সঙ্গে বিয়ে হতেই পরমব্রতকে ট্রোল, বাদ পড়লেন না অনুপমও]

এই মন্তব্য নিমেষে ভাইরাল হয়ে যায়।  বিশেষত বিজেপি শাসকদলের নেত্রীর এই মন্তব্যের ব্যাপক সমালোচনা করে অনুপ্রবেশকারীদের আশ্রয় দেওয়ার অভিযোগে সরব হয়। এর পর ই দলীয় সূত্রের খবর, রত্না বিশ্বাসকে সতর্ক করে তৃণমূল ভবন। 
কোনও সংবাদ মাধ্যমের সামনে তাঁকে মুখ খুলতে নিষেধ করা হয়েছে। স্পষ্ট জানানো  হয়েছে, মুখপাত্ররা ছাড়া কেউ মুখ খুলতে পারবেন না। যদিও এর আগে বারাসত সাংগঠনিক জেলার বৈঠকে তাঁকে একইভাবে সতর্ক করেছিলেন সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। সেই সভায় তাঁকে মঞ্চে নয়, দর্শকাসনে বসতে দেখা গিয়েছিল।

[আরও পড়ুন: ১১ মাসে ২৮ বার! এবার কোটায় আত্মঘাতী বাংলার পড়ুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement