shono
Advertisement
Election Commission of India

শুভেন্দুর বিরুদ্ধে ফৌজদারি মামলার দাবি, সন্দেশখালি 'ষড়যন্ত্র' নিয়ে নির্বাচন কমিশনে তৃণমূল

Published By: Sucheta SenguptaPosted: 04:55 PM May 09, 2024Updated: 05:55 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালি ইস্যুতে ফের সুর চড়াল তৃণমূল। এবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের আর্জি নিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিল শাসকদল। দিল্লির নির্বাচন কমিশনের দপ্তরে গিয়ে নালিশ জানিয়ে এলেন তৃণমূলের (TMC) রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ। তৃণমূলের দাবি, এই 'ষড়যন্ত্রে'র সঙ্গে জড়িত সবাইকে বিশেষত ভাইরাল ভিডিওয় যাঁদের দেখা গিয়েছে, তাঁদের সবাইকে জিজ্ঞাসাবাদ করা হোক। অন্যদিকে, সন্দেশখালিতে মিথ্যে ধর্ষণ মামলা নিয়ে প্রতিবাদী মহিলার অভিযোগের ভিত্তিতে বিজেপি নেত্রী পিয়ালি ওরফে মাম্পি দাসকে থানায় তলব করল সন্দেশখালির পুলিশ। বৃহস্পতিবার তাঁর বাড়ি গিয়ে এই মর্মে নোটিস দেওয়া হয়েছে।

Advertisement

নিয়তি মাইতি নামে সন্দেশখালির (Sandeshkhali) প্রতিবাদী মহিলা বুধবার রাতে বিজেপি নেত্রী তথা বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রর সঙ্গী পিয়ালি দাসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। সন্দেশখালি থানায় লিখিত অভিযোগে নিয়তি মাইতি জানান, তাঁকে না জানিয়ে সাদা কাগজে সই করিয়ে মিথ্যা ধর্ষণের মামলা রুজু করিয়েছে তৃণমূলের নেতাদের বিরুদ্ধে। অভিযোগ, পিয়ালি দাস এখন তাঁকে হুমকি দিচ্ছে। মানহানির মামলা রুজু করারও হুমকি দিয়েছে পিয়ালি। এই অভিযোগ দায়ের করার পর ঘটনা সম্পর্কে বিস্তারিত জানার জন্য বৃহস্পতিবার পিয়ালি দাসের বাড়িতে যায় সন্দেশখালি থানার পুলিশ। কিন্তু তাঁকে ও তাঁর পরিবারের কাউকে না পেয়ে বাড়ির সামনে নোটিস (Notice) টাঙিয়ে দেওয়া হয়। পিয়ালি দাসকে সন্দেশখালি থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: অভিযোগকারীরা বিজেপির মুখোশ খুলে দিচ্ছে! সন্দেশখালি কাণ্ডে এবার তৃণমূলের পাশে কংগ্রেস]

তৃণমূলের অভিযোগ, এই 'ষড়যন্ত্র' বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) পরিকল্পনাপ্রসূত এবং তার সঙ্গে জড়িয়ে স্থানীয় বিজেপি (BJP) নেতৃত্ব। স্থানীয় বিজেপির প্রার্থী রেখা পাত্র, তাঁর 'ছায়াসঙ্গী' পিয়ালি দাস, বিজেপি মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়াল সকলেই এর সঙ্গে যুক্ত বলে অভিযোগ। ভোটের মুখে এত বড় 'ষড়যন্ত্র' নিয়ে পুলিশি তদন্তের দাবি তুলেছে তৃণমূল। নির্বাচন কমিশনে (Election Commission of India) এই মর্মে চিঠি দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: অধীরের অভিযোগের পরই বহরমপুরের IC-কে সরাল কমিশন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সন্দেশখালিতে 'ষড়যন্ত্র', নির্বাচন কমিশনে নালিশ তৃণমূলের।
  • শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের আর্জি।
Advertisement