shono
Advertisement

অধ্যক্ষকে নিয়ে আপত্তিকর মন্তব্য! শুভেন্দুর বিরুদ্ধে ফের স্বাধিকার ভঙ্গের অভিযোগ বিধানসভায়

এক বছরে ৩ বার স্বাধিকার ভঙ্গের অভিযোগ শুভেন্দুর বিরুদ্ধে।
Posted: 12:46 PM Jun 17, 2022Updated: 12:53 PM Jun 17, 2022

গৌতম ব্রহ্ম: স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে (Biman Banerjee) নিয়ে বিতর্কিত মন্তব্যের জের। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ফের স্বাধিকার ভঙ্গের অভিযোগ আনা হল বিধানসভায়। এবারে স্বাধিকার ভঙ্গের অভিযোগ আনলেন নৈহাটির তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক। এই নিয়ে গত এক বছরে তৃতীয়বার স্বাধিকার ভঙ্গের নোটিস আনা হল বিরোধী দলনেতার বিরুদ্ধে।

Advertisement

গত ১৫ জুন বিধানসভায় দাঁড়িয়ে মুকুল রায়ের (Mukul Roy) দলত্যাগ ইস্যুতে স্পিকারকে জড়িয়ে একটি বিতর্কিত মন্তব্য করেন শুভেন্দু। বিরোধী দলনেতা বলেছিলেন, “স্পিকার বলছেন মুকুল রায় বিজেপিতে। আর মুকুল রায় নিজে বলছে তিনি তৃণমূলে (TMC)। স্পিকার না পারছেন গিলতে না পারছেন উগরোতে। আসলে খেতেই জানে না তো খাবে কি!” তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিকের দাবি, স্পিকারকে উদ্দেশ্য করে এমন মন্তব্য অপমানজনক। এবং তা স্বাধিকার ভঙ্গের শামিল।

[আরও পড়ুন: ২১ জুলাইয়ের মঞ্চ থেকে চব্বিশের লড়াই শুরু, আজই প্রস্তুতি বৈঠক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের]

তৃণমূল বিধায়কের আনা অভিযোগ গ্রহণও করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। শুভেন্দুর (Suvendu Adhikari) বক্তব্য প্রিভিলেজ কমিটির কাছে পাঠানো হল বলে জানিয়েছেন অধ্যক্ষ। এবার শুভেন্দুর বিরুদ্ধে তদন্ত করে রিপোর্ট দেবে প্রিভিলেজ কমিটি। বলে রাখা দরকার, বিধানসভার বিরোধী দলনেতা হওয়ার পর এই নিয়ে তৃতীয়বার শুভেন্দুর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ উঠল। এর আগে বিজেপিরই চার বিধায়ক তাঁর বিরুদ্ধে স্বাধিকার অভিযোগ আনেন।

[আরও পড়ুন: বেসরকারি বাস, মিনিবাসে ইচ্ছেমতো ভাড়া, রাজ্যের গাইডলাইন কী? রিপোর্ট তলব হাই কোর্টের]

প্রসঙ্গত, বিধানসভায় শৃঙ্খলার প্রশ্নে শুভেন্দু বরাবর বিতর্কে। গত বাজেট অধিবেশনে নিয়ম ভেঙে সাসপেনশনের মুখেও পড়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা। বাদল অধিবেশনে আলোচনা চলাকালীন তৃণমূল বিধায়কদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন শুভেন্দু-সহ বিজেপি (BJP) বিধায়করা। যার জেরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ ৫ জন বিজেপি বিধায়ককে সাসপেন্ড করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। শেষপর্যন্ত বৃহস্পতিবারই তাঁর সাসপেনশন প্রত্যাহার হয়েছে। এর মধ্যেই ফের নতুন করে স্বাধিকার ভঙ্গের অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement