Advertisement

শিশির ও সুনীলের সাংসদ পদ খারিজের দাবি, লোকসভার স্পিকারকে ফোন সুদীপের

06:30 PM Jun 03, 2021 |
Advertisement
Advertisement

ধ্রবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দলত্যাগী শিশির অধিকারী (Sisir Adhikari) ও সুনীল মণ্ডলের (Sunil Mandal) সাংসদ পদ খারিজের দাবিতে এবার লোকসভার স্পিকারকে ফোন করলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee)। অবিলম্বে পদক্ষেপ গ্রহণের কথা বলেন তিনি। বিষয়টি দেখা হবে বলে জানিয়েছে ওম বিড়লা।

Advertisement

গত নভেম্বরে দলবদলের হিড়িক পড়েছিল তৃণমূল কর্মীদের মধ্যে। তাঁদের মধ্যে ছিলেন একাধিক সাংসদ, বিধায়ক। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও রাজীব বন্দ্যোপাধ্যায় বিধায়ক ও মন্ত্রীপদ থেকে ইস্তফা দিয়ে বিজেপি শিবিরে যোগ দিলেও অনেকেই তেমনটা করেননি। দল ছাড়লেও পদ ছাড়েননি অনেকেই। তাঁদের মধ্যে একজন সাংসদ সুনীল মণ্ডল। শুভেন্দু অধিকারীকে অনুসরণ করে গেরুয়া শিবিরের অংশ হলেও সাংসদ পদ ছাড়েননি তিনি। অন্যদিকে, শিশির অধিকারীকে বিজেপির মঞ্চে এবং বিজেপির (BJP) হয়ে ভোট প্রচার করতে দেখা গেলেও তিনিও এখনও সাংসদপদ ছাড়েননি। সেই কারণে আগেই এই দুই সাংসদের সাংসদ পদ খারিজের দাবি জানিয়েছিল তৃণমূল। আগে ওম বিড়লার সঙ্গে এবিষয়ে কথাও বলেছিলেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy)।

[আরও পড়ুন: ‘সাবালকের ব্যর্থতা দেখতে নাবালককে আসতে হয়’, শুভেন্দুর গড়ে দাঁড়িয়ে তোপ অভিষেকের]

বৃহস্পতিবার ফের এবিষয়ে লোকসভার স্পিকারের সঙ্গে ফোনে কথা বললেন লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। তিনি দ্রুতই সুনীল মণ্ডল ও শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের আরজি করেন। সূত্রের খবর, ওম বিড়লা বিষয়টি খতিয়ে দেখে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন। উল্লেখ্য, এর আগে একাধিক তৃণমূল নেতা এবিষয়ে সোচ্চার হয়েছেন।

[আরও পড়ুন: ‘যশে’র ক্ষত মুছতে সরকারের ‘দুয়ারে ত্রাণ’, ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্য দিতে শুরু হল কাজ]

Advertisement
Next