shono
Advertisement

TMC Shahid Diwas: বকেয়া আদায়ে গান্ধীজয়ন্তীতে দিল্লি অভিযান অভিষেকের, ডাক বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়েরও

পঞ্চায়েত ভোটের পর দিল্লি গিয়ে পাওনা আদায়ের আশ্বাস দিয়েছিলেন অভিষেক।
Posted: 01:51 PM Jul 21, 2023Updated: 02:23 PM Jul 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের বিরুদ্ধে বারবার আর্থিক বঞ্চনার অভিযোগ তুলেছে তৃণমূল। পঞ্চায়েত নির্বাচনের পর দিল্লি গিয়ে পাওনা আদায় করা হবে বলেই আশ্বাস দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যেমন কথা, তেমন কাজ। পঞ্চায়েত ভোটে বিপুল জয়ের পর একুশে জুলাইয়ের (Shahid Diwas 2023) মঞ্চ থেকে দিল্লিযাত্রার দিনক্ষণ ঘোষণা করলেন তিনি।  

Advertisement

১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা বকেয়া অর্থ আদায়ে গান্ধীজয়ন্তীতে দিল্লি অভিযানের ডাক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সকলের সঙ্গে ট্রেনে চড়ে দিল্লি যাবেন বলেই জানান তিনি। তবে তার আগে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচির কথাও ঘোষণা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আগামী ৫ আগস্ট বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচি ঘোষণা করেন তিনি। অভিষেকের নির্দেশ মতো রাজ্যের ৩৪১টি ব্লকের বিজেপি নেতাদের তালিকা তৈরি করতে হবে। ওইদিন সকাল ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত তাঁদের বাড়ি ঘেরাওয়ের ডাক তাঁর। বিজেপি নেতাদের পরিবারে কোনও বয়স্ক সদস্য থাকলে তাঁকে বাড়িতে ঢোকা কিংবা বেরনোর ক্ষেত্রে রাস্তা ছেড়ে দিতে হবে। তবে বিজেপি নেতাকে কোনওভাবে বাড়িতে ঢোকা কিংবা বেরনোর রাস্তা দেওয়া যাবে না বলেই স্পষ্ট নির্দেশ অভিষেকের।

[আরও পড়ুন: ইডি’র আবেদন খারিজ, দিল্লির আদালতের নির্দেশে স্বস্তিতে অনুব্রত]

বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচিতে যাতে কোনও অশান্তি না হয়, সেদিকে দলীয় কর্মীদের নজর রাখার কথা বলেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘোষণার পরই মঞ্চে ওঠেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেকের নির্দেশিকা কিছুটা শুধরে দেন তিনি। বিজেপি নেতাদের প্রতীকী বাড়ি ঘেরাও হবে বলে জানান মমতা। বিজেপি নেতাদের বাড়ি থেকে ১০০ মিটার দূরে ঘেরাও কর্মসূচির নির্দেশ দলনেত্রীর। তবে অভিষেকের বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচি ঘোষণা নিয়ে স্বাভাবিকভাবেই তীব্র অসন্তুষ্ট পদ্মশিবির।

[আরও পড়ুন: একুশের মঞ্চে INDIA জোটে শান অভিষেকের, বেঁধে দিলেন চব্বিশের ভোটের নয়া স্লোগান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement