shono
Advertisement

কালিয়াগঞ্জ কাণ্ডে ডিজি, মুখ্যসচিবকে তলব করতে চান, রাজ্যপালকে জানালেন SC কমিশনের কর্তা

জাতীয় এসসি কমিশনের ভূমিকার তীব্র নিন্দা করেছে তৃণমূল।
Posted: 08:45 PM May 07, 2023Updated: 08:50 PM May 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কালিয়াগঞ্জে (Kaliaganj) নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ এবং পুলিশের গুলিতে রাজবংশী যুবকের মৃত্যু – জোড়া ঘটনার জেরে আগেই রাজ্যে এসে এলাকা পরিদর্শন করেছেন জাতীয় তফসিলি (SC) কমিশনের প্রতিনিধিরা। রাজ্য পুলিশ ও প্রশাসনের ভূমিকায় যথেষ্ট ক্ষুব্ধ ছিলেন কমিশনের ভাইস চেয়ারম্যান অরুণ হালদার। পুলিশ নিজের ভূমিকা ঠিকমতো পালন করেনি বলে অভিযোগ তুলেছিলেন। আর রবিবার তিনি রাজভবনে গিয়ে জানালেন, এই ঘটনায় রাজ্য পুলিশের ডিজি (DG)ও মুখ্যসচিবকে (CS) তলব করতে চান। জাতীয় এসসি কমিশনের এই পদক্ষেপের তীব্র প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল।

Advertisement

এর আগেও রাজ্যের একাধিক ঘটনায় কেন্দ্রের পাঠানো প্রতিনিধিদল পুলিশের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছে। বারবার অভিযোগ উঠেছে, হিংসাত্মক ঘটনাই হোক কিংবা নারী নির্যাতন, পুলিশের গাফিলতি রয়েছে। প্রকৃত তদন্তও হয়নি কোথাও। আর তাতেই রাজ্যর দুর্বল আইনশৃঙ্খলা পরিস্থিতি প্রকাশ্যে আসছে। উলটোদিকে, কেন্দ্রীয় প্রতিনিধিদের এহেন রিপোর্ট বিরোধী রাজ্য হিসেবে বাংলার বদনামের চেষ্টা বলে পালটা দাবি করেছে শাসকদল। তবে মুখ্যমন্ত্রীর নির্দেশে যে কোনও অপ্রীতিকর ঘটনার কিনারা করতে সদা তৎপর পুলিশ।

[আরও পড়ুন: ঋদ্ধি-গিলের দাপট ও মোহিত ঝড়ে উড়ে গেল লখনউ, দুই ভাইয়ের লড়াইয়ে জয় হার্দিকের]

এবার কালিয়াগঞ্জের ঘটনা নিয়ে পুলিশের বিরুদ্ধে বিস্তর অভিযোগ জানানোর পর রাজ্যপালের দ্বারস্থ হলেন SC কমিশনের ভাইস চেয়ারম্যান। রবিবার বিকেলে অরুণ হালদার রাজভবনে গিয়ে দেখা করেন সি ভি আনন্দ বোসের ( CV Anand Bose) সঙ্গে। আর জানান, তাঁরা এখানে রাজনীতি করতে আসেননি, ঘটনার প্রকৃত তদন্ত চান। কালিয়াগঞ্জের জোড়া মৃত্যু নিয়ে পুলিশের রিপোর্ট তলব করা হয়েছে। সেই রিপোর্ট সন্তোষজনক না হলে ডিজি, মুখ্যসচিবকে তলব করা হবে। পরে বেরিয়ে অরূণ হালদার এও জানান, রাজ্যপাল সব বিষয়ে অবগত। তাঁর বক্তব্য মন দিয়ে শুনেছেন। এসসি কমিশনের চেয়ারম্যানের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছেন তৃণমূলের (TMC) রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। তাঁর প্রতিক্রিয়া, গোটা দেশে নানা জায়গায় এমন অপ্রীতিকর ঘটনা ঘটছে। ক’জায়গায় যাচ্ছে কমিশন? শুধু বাংলায় কোনও ঘটনা ঘটলেই কেন্দ্র প্রতিনিধি পাঠায়।

[আরও পড়ুন: অভিষেকের বার্তার পরই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান বায়রন বিশ্বাস, তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement