shono
Advertisement

‘বিদেশ যাচ্ছেন, টেনশন দিতে চাই না’, ‘গোপন চিঠি’ নিয়ে মুখ্যমন্ত্রীর উদ্দেশে বার্তা রাজ্যপালের

ব্রাত্য বসুকে 'জুনিয়র অ্যাপয়ন্টি' বলে পালটা কটাক্ষ রাজ্যপালের।
Posted: 02:11 PM Sep 11, 2023Updated: 02:33 PM Sep 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যরাতে রাজ্যপালের জোড়া ‘গোপন চিঠি’ নিয়ে তরজা অব্যাহত। নবান্নে (Nabanna) যে খামবন্দি চিঠি পৌঁছেছে এবং যেটি দিল্লিতে পাঠানো হয়েছে, তার বিষয়বস্তু কী? এ নিয়ে কৌতূহল তুঙ্গে। সোমবার অর্ধদিবস পর্যন্ত তার নিরসন হল না। মুখ্যমন্ত্রীকে পাঠানো চিঠিতে কী লেখা, তা নিয়ে কী মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা হবে, এসব নিয়ে জানতে চাইলে রাজ্যপাল সিভি আনন্দ বোস (C V Anand Bose) সাংবাদিকদের জানান, ”মুখ্যমন্ত্রী বিদেশ যাচ্ছেন। এখন তাঁকে টেনশন দিতে চাই না। তিনি ফিরে এলে আলোচনা করা যাবে।” প্রশ্ন উঠছে ‘গোপন চিঠি’র সঙ্গে মুখ্যমন্ত্রীর ‘টেনশনের’ কথা কেন বললেন রাজ্যপাল? কী এমন আছে চিঠিতে?

Advertisement

সম্প্রতি কলেজ-বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ-সহ শিক্ষাক্ষেত্রে রাজ্যপাল তথা আচার্যের একাধিক ‘অযাচিত হস্তক্ষেপ’ নিয়ে নতুন করে রাজ্য-রাজ্যপালের সংঘাত শুরু হয়। শনিবার কার্যত হুঁশিয়ারির সুরেই রাজ্যপাল জানান, ”মধ্যরাত পর্যন্ত অপেক্ষা করুন, দেখুন কী করি।” তাঁর পালটায় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু X প্ল্যাটফর্মে তাঁকে ‘ভ্যাম্পায়ার’ বলে উল্লেখ করেছিলেন। এ নিয়ে বাকযুদ্ধ চরম আকার নেয়।  এরপর শনিবার ঠিক রাত ১২টায় রাজভবন থেকে খামবন্ধ জোড়া চিঠি যায় দিল্লি ও নবান্নে। 

[আরও পড়ুন: পরনে শুধুই অন্তর্বাস! মন্দারমণির সমুদ্রসৈকতে তরুণীর দেহ উদ্ধারে জোর চাঞ্চল্য]

কী রয়েছে সেই চিঠিতে? তা এখনও জানে না কেউ। এ বিষয়ে সোমবার রাজভবনে (Rajbhaban) সাংবাদিক বৈঠকে রাজ্যপাল বলেন, ”গোপন জিনিস গোপন থাকা ভাল। মুখ্যমন্ত্রী বিদেশে যাচ্ছেন, তাঁর ব্যাগের বোঝা বাড়াতে চাই না। টেনশন দিতে চাই না। ফিরলে কথা হবে। এই বিষয় প্রাপক উত্তর দিতে পারেন।”  ১২ তারিখ অর্থাৎ মঙ্গলবার স্পেন সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। ফিরবেন ২৩ তারিখ। তারপরই কি গোপন চিঠির বিষয় প্রকাশ্যে আসবে? এদিন ব্রাত্য বসুর টুইট নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে বলেন, ”ব্রাত্য বসু জুনিয়র অ্যাপয়ন্টি। ওঁর কথার জবাব দিই না।” 

[আরও পড়ুন: ‘গান্ধী পরিবার জালিয়াতির সর্দার, আপনার পদবি ছাড়ুন’, রাহুলকে পরামর্শ হিমন্তের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement