shono
Advertisement

হাতেখড়ি বিতর্কের মাঝেই দিল্লি যাচ্ছেন বাংলার রাজ্যপাল, জগদীপ ধনকড়ের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

যদিও রাজ্যপালের দিল্লি সফর পূর্ব নির্ধারিত বলেই দাবি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের।
Posted: 07:48 PM Jan 26, 2023Updated: 08:44 PM Jan 26, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত: হাতেখড়ি বিতর্কের মাঝেই দিল্লি যাচ্ছেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস। বৃহস্পতিবার রাতে রাজধানীর উদ্দেশে পাড়ি দেওয়ার কথা তাঁর। আগামিকাল অর্থাৎ শুক্রবার উপ রাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের সঙ্গে বৈঠকের কথা। সূত্রের খবর, অমিত শাহের সঙ্গেও বৈঠক হতে পারে রাজ্যপালের।   

Advertisement

সরস্বতী পুজোর দিনই ছিল রাজ্যপালের বাংলা ভাষা শিক্ষার হাতেখড়ি। অনুষ্ঠানে যোগ দেননি রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। টুইটে সাফ জানিয়ে দেন তিনি শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সরগরম রাজ্যের মুখ্যমন্ত্রী যে অনুষ্ঠানে থাকেন, সেই অনুষ্ঠানে তিনি যাবেন না। যদিও বিজেপির বর্ষীয়ান নেতা তথাগত রায় হাতেখড়ি অনুষ্ঠানে যোগ দেন। রাজভবনের চা চক্রে যোগ দিলেও হাতেখড়িতে ছিলেন না বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও।  

[আরও পড়ুন: ‘পাঠান’ চলাকালীন ভেঙে পড়ল সিনেমা হলের ছাদ, কান্দিতে আতঙ্কে হুড়োহুড়ি দর্শকদের]

এই টানাপোড়েনের মাঝেই ফের দিল্লি সফর রাজ্যপাল সিভি আনন্দ বোসের। আগামিকাল অর্থাৎ শুক্রবার উপ রাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে তাঁর। সূত্রের খবর, অমিত শাহের সঙ্গেও বৈঠক হতে পারে বাংলার রাজ্যপালের। উল্লেখ্য, প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে নবান্নের সম্পর্ক মোটেও ভাল ছিল না। টুইটার কিংবা চিঠির লড়াই প্রায় সবসময় লেগেই থাকত। যদিও বর্তমান রাজ্যপালের সঙ্গে রাজ্যের সম্পর্ক এখনও পর্যন্ত বেশ স্বাভাবিক। সম্প্রতি বাংলা ভাষায় হাতেখড়ি বিতর্কের মাঝে রাজ্যপালের দিল্লিতে গিয়ে ধনকড়ের সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা, যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

যদিও রাজ্যপালের দিল্লি সফর নিয়ে মাথা ঘামানোর মতো কিছু নেই বলেই মনে করছে তৃণমূল। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ টুইটে জানান, রাজ্যপালের দিল্লি সফর পূর্ব নির্ধারিত।

[আরও পড়ুন: প্রথম শব্দ ‘মা’ শেখাল দুই খুদে, বাংলা ভাষায় রাজ্যপালের হাতেখড়ি, বিশেষ উপহার মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement