shono
Advertisement
SSC Recruitment Verdict

২৫ হাজার চাকরিহারাদের এপ্রিলের বেতন দেবে রাজ্য!

Published By: Paramita PaulPosted: 03:44 PM Apr 25, 2024Updated: 04:34 PM Apr 25, 2024

দিপালী সেন: কলমের এক খোঁচায় চাকরি গিয়েছে প্রায় ২৬ হাজার শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীর। এবার তাঁদের পাশে রাজ্য! চাকরিহারাদের এপ্রিলের বেতন দেবে রাজ্য। শিক্ষাদপ্তর সূত্রে এমনই খবর। যা শুনে আপাতত স্বস্তিতে চাকরিহারারা।

Advertisement

কলকাতা হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য। শিক্ষাদপ্তরের পাশাপাশি স্কুল সার্ভিস কমিশন এবং মধ্যশিক্ষা পর্ষদ শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে। মামলাটি আপাতত আদালতের বিচারাধীন। সূত্রের খবর, মামলাটি বিচারাধীন থাকাকালীন চাকরিহারাদের বেতন দেবে রাজ্য সরকার। শ্রম আইন অনুসারে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বলা হয়েছে, এপ্রিল মাসজুড়ে কাজ করেছেন ওই চাকরিহারারা। তাই তাদের বেতন মেটাবে রাজ্য়। ভবিষ্যতে মামলা যতদিন বিচারাধীন থাকবে ততদিনও তাঁদের বেতন দেওয়ার বিষয় ভাবনাচিন্তা চলছে।

[আরও পড়ুন: আমেঠি-রায়বরেলিতে মনোনয়নের আগেই রামলালার দর্শনে অযোধ্যায় রাহুল-প্রিয়াঙ্কা! তুঙ্গে জল্পনা]

গত সোমবার নিয়োগ দুর্নীতি(SSC Scam) মামলায় রায় ঘোষণা করে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির বেঞ্চের তরফে ২০১৬ সালের এসএসসি নিয়োগ প্রক্রিয়া বাতিল করা হয়। গ্রুপ সি এবং গ্রুপ ডি মিলিয়ে মোট ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল করে ডিভিশন বেঞ্চ। একইসঙ্গে জানানো হয়, প্যানেলের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর যাঁরা চাকরি পান, তাঁদের ১২ শতাংশ সুদ-সহ বেতন ফেরত দিতে হবে। এই রায়ের বিরুদ্ধে শীর্ষ আদালতে যাওয়ার কথা আগেই জানিয়েছিল কমিশন সেইমতো বুধবার স্পেশাল লিভ পিটিশন দায়ের হল শীর্ষ আদালতে। নিজেদের আবেদনে এসএসসির তরফে প্রশ্ন তোলা হয়েছে, স্বাভাবিক নিয়মে চাকরি প্রাপকদের বিরুদ্ধে কোনও অভিযোগ না থাকা সত্ত্বেও কেন পুরো প্যানেল বাতিল করা হল? বিষয়টি নিয়ে যাতে দ্রুত শুনানি করা যায় তার আবেদন জানানো হয়েছে। এর মাঝেই বেতন দেওয়ার পথে হাঁটল শিক্ষাদপ্তর। 

[আরও পড়ুন: ‘ভোট না দিন, অন্তত আমার শেষকৃত্যে আসবেন’, নিজের গড়ে আবেগঘন আবেদন খাড়গের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কলকাতা হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য।
  • শিক্ষাদপ্তরের পাশাপাশি স্কুল সার্ভিস কমিশন এবং মধ্যশিক্ষা পর্ষদ শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে।
  • সূত্রের খবর, মামলাটি বিচারাধীন থাকাকালীন চাকরিহারাদের বেতন দেবে রাজ্য সরকার।
Advertisement