shono
Advertisement
WB Weather Update

নেই ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনাও, সপ্তাহভর জ্বলবে কলকাতা, ৮ জেলায় জারি লু-এর সতর্কতা

নির্বাচনের দিন উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা।
Posted: 09:52 AM Apr 18, 2024Updated: 05:28 PM Apr 18, 2024

নিরুফা খাতুন: দক্ষিণবঙ্গের বাসিন্দারা যেন চাতক পাখি! গরমে হাঁসফাঁস করতে করতে সকলের এক প্রশ্ন, কবে বৃষ্টি আসবে? আকাশে মেঘের আনাগোনা তো দূরে থাক, নেই ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনাও, জানিয়ে দিল হাওয়া অফিস। বরং সপ্তাহ শেষে আরও ভয়াবহ আকার নিতে চলেছে গরম। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, শুক্র থেকে রবিবার দাবদাহে জ্বলবে দক্ষিণবঙ্গ। কলকাতাতেও তাপপ্রবাহের আশঙ্কা। চরম গরম ও অস্বস্তিকর আবহাওয়া চলবে।

Advertisement

হাওয়া অফিস বলছে, তাপপ্রবাহের পরিস্থিতি দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়বে। প্রয়োজন ছাড়া সকাল ১১ টা থেকে বিকেল চারটে পর্যন্ত রোদে বেরবেন না। তবে উত্তরে উপরের দিকের পাঁচ জেলায় বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের নিচের তিন জেলাতেও গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। 

[আরও পড়ুন: প্রেম ভাঙায় আত্মঘাতী হলে দায়ী নয় সঙ্গী, পর্যবেক্ষণ দিল্লি হাই কোর্টের]

আগামী কাল অর্থাৎ শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম-এই আট জেলায় চরম তাপপ্রবাহ চলবে। তাপপ্রবাহের সঙ্গে বইবে লু-ও। বাকি সাত জেলাতেও থাকবে তাপপ্রবাহের পরিস্থিতি। রবিবার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে বলে অনুমান হাওয়া অফিসের। শুষ্ক পশ্চিমী হাওয়ায় গরম বাড়বে পশ্চিমের জেলায়। জেলাগুলিতে লু বইবার মতো পরিস্থিতি তৈরি হবে। আগামী তিনদিনে তাপমাত্রা আরও ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে।

আগামী ৩ দিনে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। উপরের দিকের ৫ জেলায় বৃষ্টি চলবে। নিচের দিকে তিন জেলাতে গরম ও অস্বস্তি বাড়বে। মালদহেও তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হবে। তবে আজ ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের ৫ জেলাতেই। কাল অর্থাৎ শুক্রবার নির্বাচনের দিন উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি বিক্ষিপ্তভাবে সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়ার পূর্বাভাসও রয়েছে।

[আরও পড়ুন: ‘এই নির্বাচন সাধারণ নয়, উন্নত জীবনযাত্রার নির্ণায়ক’, ভোটের আগে এনডিএ প্রার্থীদের চিঠি মোদির]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মেঘের আনাগোনা তো দূরে থাক, নেই ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনাও, জানিয়ে দিল হাওয়া অফিস।
  • সপ্তাহ শেষে আরও ভয়াবহ আকার নিতে চলেছে গরম।
  • শুক্র থেকে রবিবার দাবদাহে জ্বলবে দক্ষিণবঙ্গ।
Advertisement