shono
Advertisement

WBBSE Madhyamik Class 10 Result 2023: ৭৬ দিনের মাথায় প্রকাশিত মাধ্যমিকের ফল, পাশের হারের নিরিখে প্রথমে পূর্ব মেদিনীপুর

পাশের হার ৮৬.১৫ শতাংশ।
Posted: 10:19 AM May 19, 2023Updated: 11:32 AM May 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিডাল ডেস্ক: পরীক্ষা শেষের ৭৬ দিনের মাথায় প্রকাশিত মাধ্যমিকের ফল (Madhyamik Result)। রাজ্য সরকার -সহ মাধ্যমিকে যুক্ত সমস্ত দপ্তরের কর্মীদের কৃতজ্ঞতা জানিয়ে মাধ্যমিকের ফল ঘোষণা করলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ বন্দ্যোপাধ্যায়। এবছরের পাশের হার ৮৬.১৫ শতাংশ। 

Advertisement

সাংবাদিক বৈঠকে পর্ষদ সভাপতি জানিয়েছেন এবছরের মোট পরীক্ষার্থীর সংখ্যা ৬ লক্ষ ৪২ হাজার ৩২১ ছিল। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫ লক্ষ ৬৫ হাজার ৪২৮ জন।  পাশের হার ৮৬.১৫ শতাংশ। যা গতবারের তুলনায় সামান্য কম। গতবছর অর্থাৎ ২০২২ সালে পাশের হার ছিল ৮৬. ৬০ শতাংশ। পাশের হারের নিরিখে এবার প্রথম স্থানে পূর্ব মেদিনীপুর, দ্বিতীয় স্থানে কালিম্পং, তৃতীয়ে কলকাতা, চতুর্থে পশ্চিম মেদিনীপুর। 

[আরও পড়ুন:WB Madhyamik Result 2023: মাধ্যমিকে প্রথম কাটোয়ার দেবদত্তা, মেধাতালিকায় ঠাঁই পেল না কলকাতার কোনও পড়ুয়া]

এবছর মেধাতালিকায় নজরকাড়া সাফল্য মালদহের। ১১৮ জনের মধ্যে ২১ জন পড়ুয়াই ওই জেলার। পূ্র্ব বর্ধমান থেকে মেধাতালিকায় স্থান পেয়েছে ১৭ পড়ুয়া, বাঁকুড়ার ১৪ জন, দক্ষিণ ২৪ পরগনার ১৩ ও পূর্ব মেদিনীপুরের ১১ জন।  এদিন বেলা ১২ টা থেকে ওয়েব সাইটে দেখা যাবে ফল।  পর্যদ সভাপতি জানিয়েছেন, এবারের মার্কশিটে থাকবে কিউআর কোড। মাধ্যমিকের ফল প্রকাশিত হতেই টুইটে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। লিখেছেন, “মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ সকল ছাত্রছাত্রীদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। সাফল্যের সঙ্গে পূর্ণ হোক তোমাদের আগামীর প্রত্যেকটি দিন।”

 

মাধ্যমিক পরীক্ষার ফল এবার সরাসরি জানা যাবে ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালেও।  www.sangbadpratidin.in ওয়েবসাইটে ঢুকলেই মাধ্যমিক ফলাফল সংক্রান্ত একটি পপ আপ আপনার নজরে পড়বে। তাতে ক্লিক করুন। তারপর https://result.sangbadpratidin.in ক্লিক করে নির্দিষ্ট জায়গায় ছাত্র বা ছাত্রীর রোল নম্বর এবং জন্মতারিখ টাইপ করলেই কেল্লাফতে। জানা যাবে মাধ্যমিকের ফলাফল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement