shono
Advertisement
CESC

রাজ্যজুড়ে প্রবল গরমের মাঝেই বারবার লোডশেডিং, ক্ষোভে ফুঁসছে আমজনতা

Published By: Tiyasha SarkarPosted: 02:11 PM May 01, 2024Updated: 02:13 PM May 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল গরমে হাঁসফাঁস দশা আমজনতার। প্রতিদিনই নিজের রেকর্ড নিজেই ভাঙছে তাপমাত্রা। দোসর বিদ্যুৎ বিভ্রাট। দিন হোক বা রাত, দিনের বিভিন্ন সময়ে দীর্ঘক্ষণের জন্য চলে যাচ্ছে বিদ্যুৎ। যার জেরে বেজায় ক্ষুব্ধ রাজ্যবাসী।

Advertisement

এপ্রিলের শুরু থেকেই ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ। ইতিমধ্যেই ৭০ বছরের রেকর্ড ভেঙে পারদ ছুঁয়েছে ৪৩ ডিগ্রি। একাধিক জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি। লু বইছে। ফলে অত্যন্ত প্রয়োজন ছাড়া কাউকে বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। শরীর ঠান্ডা রাখতে একাধিক পরামর্শ দেওয়া হচ্ছে। এই গরমে বাড়তি সমস্যা বিদ্যুৎ বিভ্রাট। কলকাতা থেকে জেলা, দিনে একাধিকবার সর্বত্র লোডশেডিংয়ের ঘটনা ঘটছে। এই প্রবল গরমে স্বাভাবিকভাবেই দুর্ভোগের শিকার হচ্ছে আমজনতা। ক্ষোভ গিয়ে পড়ছে বিদ্যুৎ দপ্তরের উপর।

[আরও পড়ুন: কথা রাখল সরকার, মাসের শেষ দিনেই বেতন পেলেন চাকরিহারারা]

রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভে শামিল হন এলাকাবাসীরা। সিইএসসি-র দপ্তরেও বিক্ষোভ দেখান কলকাতার বাসিন্দারা। বিদ্যুৎ বিভ্রাটকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়ায় যাদবপুরেও। এ বিষয়ে সংস্থার তরফে জানানো হয়েছে, বর্তমান যা পরিস্থিতি তাতে বহু মানুষ এসি-কুলার কিনছেন। তবে নিয়ম মেনে বিদ্যুৎ দপ্তরে তা জানানো হচ্ছে না। ফলে বিদ্যুতের ঘাটতি তৈরি হচ্ছে। যার ফলে কারেন্ট অফ হচ্ছে। ভোগান্তির শিকার হতে হচ্ছে সকলকে। তবে যাতে এই পরিস্থিতি না ঘটে। সমস্যা তৈরি না হয় সেদিকেই নজর রয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ দপ্তরের আধিকারিকরা।

[আরও পড়ুন: কলকাতা বিমানবন্দরের পর এবার নিশানায় রাজভবন! নাশকতার হুমকি দিয়ে পাঠানো হল মেল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রবল গরমে হাঁসফাঁস দশা আমজনতা।
  • প্রতিদিনই নিজের রেকর্ড নিজেই ভাঙছে তাপমাত্রা। দোসর বিদ্যুৎ বিভ্রাট।
  • দিন হোক বা রাত, দিনের বিভিন্ন সময়ে দীর্ঘক্ষণের জন্য চলে যাচ্ছে কারেন্ট। যার জেরে বেজায় ক্ষুব্ধ রাজ্যবাসী।
Advertisement